1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বছরের ব্যবধানে পিই রেশিও ৩১ শতাংশ বেড়েছে
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন

বছরের ব্যবধানে পিই রেশিও ৩১ শতাংশ বেড়েছে

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
print sharing button
PE

বিজনেস আওয়ার প্রতিবেদক: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২০২০ সালের শেষে মূল্য আয় অনুপাত বা মার্কেট পিই ৩১ শতাংশ বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ২০২০ সাল শেষে মার্কেট পিই দাঁড়িয়েছে ১৫.০৯ পয়েন্টে। ২০১৯ সালের শেষে মার্কেট পিই ছিল ১১.৫১ পয়েন্টে। অর্থাৎ বছরের ব্যবধানে মার্কেট পিই ৩.৫৮ পয়েন্ট বা ৩১.১০ শতাংশ বেড়েছে।

ডিএসইতে খাতওয়ারি সর্বনিম্ন অবস্থান থেকে ব্যাংকিং খাতের পিই ৮.১০ পয়েন্টে, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১১.১৭ পয়েন্টে, মিউচ্যুয়াল ফান্ড খাতের ১৩.৭৫ পয়েন্টে, বস্ত্র খাতের ১৪.৪৫ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতের ১৭.৯৯, প্রকৌশল খাতের ১৮.২৫ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ১৮.৪৩ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৮.৮৫ পয়েন্টে, চামড়া খাতের ২১.১১ পয়েন্টে, খাদ্য ও আনুষঙ্গিক খাতের ২৩.০১ পয়েন্টে,আর্থিক খাতের ২৩.৩৬ পয়েন্টে,সিরামিক খাতের ২৪.৮৫ পয়েন্টে, তথ্যপ্রযুক্তি-খাতের ২৫.৪৭ পয়েন্টে,সিমেন্ট খাতের ২৫.৬৪ পয়েন্টে, বীমা খাতের ২৫.৯১ পয়েন্টে,বিবিধ খাতের ২৬.৩৬ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাতের ২৯.৩১ পয়েন্টে, পেপার খাতের ৩৪.৭৫ পয়েন্টে এবং পাট খাতের পিই রেশিও ৫০.২৬ পয়েন্টে দাঁড়িয়েছে৷

বিজনেস আওয়ার/৩১ ডিসেম্বর, ২০২০/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ