1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
একদিনে করোনায় আরও ৮ মৃত্যু
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন

একদিনে করোনায় আরও ৮ মৃত্যু

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে আজও ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়ছেন আরও ৩৮৭ জন। সুস্থ হয়েছেন আরও ৬৪২ জন। গত ২৪ ঘণ্টায় মৃত কমলেও বেড়েছে শনাক্ত ও সুস্থতা।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলে হয়, গত ২৪ ঘণ্টায় ৮ জনসহ দেশে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে মোট আট হাজার ২২৯ জনের। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৭ জন পুরুষ ও একজন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে পাঁচজন রয়েছেন। এছাড়া চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগে একজন তিনজন রয়েছেন। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে পাঁচজন রয়েছেন। এছাড়া চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগে একজন তিনজন রয়েছেন। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন ও ৩১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ২০৬টি ল্যাবরেটরিতে ১৪ হাজার ৫৭৮টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ৪৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। এই সময়ের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৩৮৭ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ৩৮ হাজার ৭৬৫ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার দুই দশমিক ৬৭ শতাংশ।

মঙ্গলবারের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৬৪২ জন। এ পর্যন্ত দেশে করোনা থাকে মোট সুস্থ হয়েছেন চার লাখ ৮৪ হাজার ৫৭৩ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৯৪ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়। এর মধ্যে গত বছরের ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ।

বিজনেস আওয়ার/০৯ ফেব্রুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ