1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
স্বাস্থ্যের ড্রাইভার মালেকের বিরুদ্ধে চার্জ শুনানি পেছাল
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন

স্বাস্থ্যের ড্রাইভার মালেকের বিরুদ্ধে চার্জ শুনানি পেছাল

  • পোস্ট হয়েছে : রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আব্দুল মালেক ওরফে মালেক ড্রাইভারের বিরুদ্ধে অস্ত্র মামলায় অভিযোগ গঠন শুনানি পেছাল। পরবর্তী শুনানির জন্য আদালত ১১ মার্চ দিন ধার্য করেছন আদালত। সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) মামলার অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল। কিন্তু ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারক রবিউল আলম অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য করেন। গত ১১ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক মেহেদী হাসান চৌধুরী ড্রাইভার মালেককে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

এর আগে গত ২০ সেপ্টেম্বর রাজধানীর তুরাগ থানার কামারপাড়ার ৪২ নম্বর বামনেরটেক হাজী কমপ্লেক্সের তৃতীয় তলার বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের ড্রাইভার আব্দুল মালেক ওরফে বাদল ডিজির গাড়ির ড্রাইভার। এছাড়াও বাংলাদেশ সরকারি গাড়িচালক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি ও স্বাস্থ্য অধিদপ্তরের কর্মচারী সমিতির সভাপতি হিসেবে প্রায় ২০/২৫ বছর যাবত দায়িত্ব পালন করে আসছেন। তিনি তার নিজ কর্মস্থলে খুবই প্রভাবশালী।

তিনি দীর্ঘদিন যাবত জাল টাকার ব্যবসাসহ নিজ কর্মস্থলে সাংগঠনিক পদবীকে কাজে লাগিয়ে বদলি ও নিয়োগ বাণিজ্য করে অবৈধ বিপুল পরিমাণ অর্থের মালিক হয়।

গত ২০ সেপ্টেম্বর র‌্যাব-১ উত্তরা আব্দুল্লাহপুর মোড় এলাকায় ডিউটি থাকা অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে তুরাগ থানার বামনেরটেক রমজান মার্কেটের উত্তর পাশে ২৪ নং বাসা হাজী কমপ্লেক্সের তৃতীয় তলায় আসামি আব্দুল মালেক ওরফে বাদল তার বাসায় অভিযান পরিচালনা করে এক লাখ ৫০ হাজার জাল টাকা, একটি স্যামসাং মোবাইল ফোন, একটি নোকিয়া মোবাইল ফোন ও একটি ল্যাপটপ উদ্ধার করে।

আসামির মালেকের বাসা তল্লাশি করে একটি পিস্তল, একটি ম্যাগাজিন ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পরবর্তীতে এই ঘটনায় গত ২০ সেপ্টেম্বর রাজধানীর তুরাগে থানায়‌ র‌্যাব-১ পরিদর্শক আলমগীর হোসেন (শহর ও যান) বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এর ২৫ ,এ (বি)সহ ১৮৬০ সালের দণ্ডবিধি আইনের ৪৮৯ (গ) ধারায় এবং অস্ত্র আইনে ১৮৭৮ এর ১৯ (এ) ধারায় পৃথক দুটি মামলা দায়ের করেন।

বিজনেস আওয়ার/২৮ ফেব্রুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ