1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : সোমবার, ৮ মার্চ, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : রবিবাররের মতো সোমবারও (০৮ মার্চ) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিনট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০.০৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬০৪.৩৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৭৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১১.৯৪ পয়েন্ট এবং সিডিএসইটি ৬.০৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬৬.২০ পয়েন্টে, ২১৬৮ পয়েন্টে এবং ১১৯৯.৬৮ পয়েন্টে।

আজ ডিএসই ৭২১ কোটি ৫১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৫৫ কোটি ২৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৮৭৪ কোটি ৫৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৯টির বা ৩৭.১৮ শতাংশের, শেয়ার দর কমেছে ১০৭টির বা ৩০.৮৩ শতাংশের এবং ১১১টির বা ৩১.৯৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬১.৭৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ২৬২.২০ পয়েন্টে। সিএসইতে আজ ২৩০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৮টির দর বেড়েছে, কমেছে ৭৪টির আর ৫৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৮ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/০৮ মার্চ, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ