1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
লকডাউনের দ্বিতীয় দিনেও বড় উত্থান
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

লকডাউনের দ্বিতীয় দিনেও বড় উত্থান

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : লকডাউনের খবরে গত রবিবার (০৪ এপ্রিল) শেয়ারবাজারে বড় ধস নামে। তবে লকডাউন শুরু হওয়ার পর থেকে বড় উত্থানে রয়েছে দেশের শেয়ারবাজার। এরই ধারাবাহিকতায় আগের দিনের ন্যায় মঙ্গলবারও (০৬ এপ্রিল) বড় উত্থান হয়েছে। এদিন শেয়রবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০৩.৮৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ২৮১.৩৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২১.৮৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪৩.৬০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২০৪.৬১ পয়েন্টে এবং ১৯৮৮.২৬ পয়েন্টে।

আজ ডিএসইতে ৫০৮ কোটি ৪৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৭১ কোটি ৮৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২৩৬ কোটি ৬০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৪০টির বা ৬৯.৩৬ শতাংশের, শেয়ার দর কমেছে ১৫টির বা ৪.৩৪ শতাংশের এবং ৯১টির বা ২৬.৩০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৯৭.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ২৬১.৭১ পয়েন্টে। সিএসইতে আজ ১৮৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪৬টির দর বেড়েছে, কমেছে ১২টির আর ৩০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৫০ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/০৬ এপ্রিল, ২০২১/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ