1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন

খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক :করোনা ভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এখন দ্বিতীয় সপ্তাহের শেষে রয়েছেন। ওনার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে বলে জানিয়েছেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন। সোমবার মধ্য রাতে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা শেষে বের হয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডা. জাহিদ বলেন, করোনা আক্রান্ত বেগম খালেদা জিয়ার আজকে আমরা রুটিন চেকআপ করেছি। আমি এবং ডাক্তার মামুন আমরা দুজনে ছিলাম। সারাদিন উনার অক্সিজেন সেচুরেশন, পালস, ব্লাড প্রেসার ও শরীরের তাপমাত্রা কয়েকঘণ্টা পরপর মনিটরিং করা হয়। আগামী দুদিন পার হলেই তিনি শঙ্কামুক্ত হবেন। এরপরও আমরা ফিজিক্যালি যে রুটিন পরীক্ষা, সেটার জন্য দুজনে আসছিলাম।

তিনি বলেন, গতকাল আমাদের মেডিকেল টিমের প্রধান ডা. এফএম সিদ্দিকী বলেছিলেন যে আগামী ৪৮ ঘণ্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ আজকে ম্যাডামের ১২ দিন শুরু হয়েছে। ১৩-১৪তম দিন, এই টাইমটা হচ্ছে করোনার জন্য সেকেন্ড উইকের লাস্ট ফেজ। সেখানে আমরা আছি।

ডা. জাহিদ বলেন, আলহামদুলিল্লাহ আপনাদের সকলের অবগতির জন্য আমরা আপনাদের মাধ্যমে দেশবাসীকে জানাতে চাই, গতকাল ভোর ছয়টা থেকে আজকে রাত পৌনে বারোটা পর্যন্ত সময়ের মধ্যে উনার কোনো ধরনের জ্বর আসেনি। এটা একটা ভালো দিক। এটাকে আমরা একটি ইতিবাচক দিক হিসেবে গণনা করছি।

তিনি আরও বলেন, উনার অক্সিজেন স্যাচুরেশন আলহামদুলিল্লাহ ভালো আছে। উনার অন্যান্য উপসর্গ সেটিও বৃদ্ধি পায়নি অথবা নতুনভাবে হয়নি। কাজেই এ অবস্থায় আপনারা বা আমরা সবাই বলতে পারি উনার চিকিৎসা যেভাবে চলছে উনি স্থিতিশীল পর্যায়ে আছেন এবং এভাবে যদি আগামী দুইদিন যায়, ইনশাআল্লাহ আমরা আশা করতে পারি, করোনা থেকে হয়তো ভালো একটা পর্যায়ে উনি যেতে পারবেন।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। তাছাড়া ওনার বাসার অন্য সদস্যরাও করোনা পজিটিভ হন।

বিজনেস আওয়ার/২০ এপ্রিল, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ