1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ভারতে দৈনিক শনাক্ত ৩ লাখ ৩২ হাজার ছাড়িয়েছে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন

ভারতে দৈনিক শনাক্ত ৩ লাখ ৩২ হাজার ছাড়িয়েছে

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : ভারতে করোনা ভাইরাসে দৈনিক সংক্রমণ এবং মৃত্যু একটানা বেড়ে চলেছে। সপ্তাহ দুয়েক ধরে ক্রমাগত এই বৃদ্ধির জেরে দৈনিক সংক্রমণ ৩ লাখ ছাড়িয়েছে। দৈনিক মৃত্যুও পৌঁছেছে ২৩ শতের কাছাকাছি।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৭৩০ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ১ কোটি ৬২ লাখ ৬৩ হাজার ৬৯৫ জন। গত ২৪ ঘণ্টা করোনা প্রাণ কেড়েছে ২ হাজার ২৬৩ জনের। অতিমারির শুরু থেকে মোট ১ লাখ ৮৬ হাজার ৯২০ জনের মৃত্যু হল দেশেটিতে। মোট আক্রান্তের নিরিখে বিশ্বে দ্বিতীয় এবং মোট মৃত্যুর নিরিখে এই মুহূর্তে বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে ভারত।

রোজ এই বিপুল সংখ্যায় আক্রান্ত হওয়ার জেরে দেশে সক্রিয় রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী বেড়েছে ১ লাখ ৩৭ হাজার ১৮৮ জন। এখন দেশে মোট সক্রিয় রোগী রয়েছেন ২৪ লাখ ২৮ হাজার ৬১৬ জন। এই সংখ্যা গত বছরের সর্বোচ্চ সক্রিয় রোগীর সংখ্যার প্রায় দ্বিগুণ। এই সংখ্যক সক্রিয় করোনা রোগীর জেরে স্বাস্থ্য পরিষেবা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। অধিকাংশ হাসপাতালে শয্যা এবং অক্সিজেনের অভাব প্রকট।

জরুরিকালীন ভিত্তিতে অস্থায়ী কোভিড নিরাময় কেন্দ্র বানিয়ে গোটা পরিস্থিতির মোকাবিলার চেষ্টা করছে বিভিন্ন রাজ্যের প্রশাসন। পাশাপাশি দেশে টিকাকরণও চলছে জোরকদমে। গত ২৪ ঘণ্টায় দেশে টিকা নিয়েছেন ৩১ লাখ ৪৭ হাজার ৭৭৬ জন। এ নিয়ে মোট ১৩ কোটি ৫৪ লাখ ৭৮ হাজার ৪২০ কোভিড টিকার ডোজ দেওয়া হয়েছে দেশে।

বিজনেস আওয়ার/২৩ এপ্রিল, ২০২১/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ