1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ওমর সানীর জন্মদিন আজ
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:০১ অপরাহ্ন

ওমর সানীর জন্মদিন আজ

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
print sharing button

বিনোদন ডেস্ক : ঢাকাই সিনেমার একসময়ের তুমুল জনপ্রিয় অভিনেতা ওমর সানীর জন্মদিন আজ। ১৯৬৯ সালের ৬ মে বরিশালে জন্মগ্রহণ করেন তিনি। গত রাত থেকেই জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন ওমর সানী। তার ভক্ত ও ঘনিষ্ঠরা ফেসবুকে ছবি প্রকাশ করে তাকে ভালোবাসা জানাচ্ছে।

তার প্রকৃত নাম মোহাম্মদ ইমরান। চলচ্চিত্রে আসার পর ওমর সানী নামটি রাখেন তিনি। পরিবারের উৎসাহ আর বাবার অনুপ্রেরণায় রুপালি দুনিয়ায় পথ চলা শুরু করেন সানী। নব্বই দশকে ‘মশাল’ সিনেমায় ছোট্ট একটি চরিত্র অভিনয় করে বড় পর্দায় অভিষেক হয় ওমর সানীর।

দারাশিকো পরিচালিত ‘সুজন সখী’ সিনেমায় প্রথম কাজ করেন। এরপর ১৯৯২ সালে নূর হোসেন বলাই পরিচালিত ‘এই নিয়ে সংসার’ ও শেখ নজরুল ইসলাম পরিচালিত ‘চাঁদের আলো’ সিনেমার মধ্য দিয়ে পরিচিত পান তিনি।

এরপর বিভিন্ন টানাপড়েনে মাঝপথে চলচ্চিত্রের কাজ করা বন্ধ হয়ে যায়। সেই সময় মানসিকভাবে ভেঙে পড়লেও আশা ছাড়েননি আত্মবিশ্বাসী এই নায়ক। ফিরে এসে টানা কাজ করে গেছেন। উপহার দিয়েছেন একের পর এক হিট সিনেমা।

তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে উল্লেখযোগ্য- ‘চাঁদের আলো’, ‘প্রেম প্রতিশোধ’, ‘মহৎ’, ‘প্রেমগীত’, ‘আখেরি হামলা’, ‘হারানো প্রেম’, ‘চাঁদের হাসি’, ‘দোলা’, ‘আত্ম অহংকার’, ‘কুলি’, ‘অধিকার চাই’, ‘রঙিন নয়ণমনি’, ‘লাট সাহেবের মেয়ে’, ‘গরীবের রানী’, ‘চালবাজ’, ‘সুখের স্বর্গ’, ‘বাপের টাকা’, ‘প্রেমের অহংকার’, ‘ত্যাজ্যপুত্র’, ‘ঘাত প্রতিঘাত’, ‘কে অপরাধী’, ‘মধু মিলন’, ‘তুমি সুন্দর’, ‘প্রিয়তুমি’, ‘আমি তুমি সে’, ‘পাগল তোর জন্য রে’, ‘আজব প্রেম’ ইত্যাদি।

নায়ক হিসেবে অনেক সুপারহিট সিনেমা উপহার দেওয়া সানী এক সময় অনেকটা মুটিয়ে যান। যার ফলে নায়কের ভূমিকায় আর কাজ করতে পারেননি। ২০০৫ সালে তিনি খলনায়কের ভূমিকায় অভিনয় শুরু করেন। সেই সিনেমার নাম ছিল ‘ওর দালাল’। সিনেমাটির নায়ক ছিলেন শাকিব খান।

একসঙ্গে কাজ করতে গিয়ে দেশের জনপ্রিয় অভিনেত্রী মৌসুমীর প্রেমে জড়ান এই অভিনেতা। ১৯৯৬ সালের ২ আগস্ট ওমর সানী জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমীর সঙ্গে ঘর বাঁধেন। এই দম্পতির ফারদিন এহসান স্বাধীন নামের এক ছেলে ও ফাইজা নামে এক মেয়ে রয়েছে। এখন শোবিজের অন্যতম সফল জুটি তারা।

বিজনেস আওয়ার/০৬ মে, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ