1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
'বিএনপি বিভ্রান্ত করছে না বরং সঠিক তথ্য তুলে ধরছে'
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন

‘বিএনপি বিভ্রান্ত করছে না বরং সঠিক তথ্য তুলে ধরছে’

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিএনপি জাতিকে বিভ্রান্ত করছে না বরং জাতির সামনে প্রতিনিয়ত সঠিক তথ্য তুলে ধরছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। ‘পূর্ণিমার রাতেও বিএনপি অমবস্যার অন্ধকার দেখতে পায়’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক- ওবায়দুল কাদেরের এ বক্তব্যের জবাবে এ মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, করোনার টেষ্ট না করিয়েই দেওয়া হচ্ছে করোনার রিপোর্ট। বিনা চিকিৎসায় মারা যাচ্ছে মানুষ। কবরস্থানে মরদেহ দাফনের জায়গা নেই। এখনো সরকারি হাসপাতালের চিকিৎসায় ১০০ টাকার মধ্যে ব্যক্তির পকেট থেকে ব্যয় হয় ৬৬ টাকা। সরকার চিকিৎসার মতো মানুষের একটি মৌলিক অধিকারকে অগ্রাহ্য করে মেগা প্রজেক্ট নিয়েই ব্যস্ত আছে। মানুষের জীবন মরণের প্রশ্নটি সরকারের কাছে কোনো মূল্য নেই।

তিনি বলেন, রিজেন্ট হাসপাতালে করোনার সঠিক পরীক্ষা না করে হাজার হাজার মানুষদের দেওয়া হয়েছে করোনা পরীক্ষার ভুল রিপোর্ট। যার পজিটিভ তাকে দেওয়া হয়েছে নেগেটিভ আর যার নেগেটিভ তাকে দেওয়া হয়েছে পজিটিভ রিপোর্ট। এইভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে ওই হাসপাতালটি। এতে কতো মানুষের জীবন নিয়ে সর্বনাশা খেলা করা হয়েছে, তা বলে শেষ করা যাবে না।

নিষ্কর্মার ঢেঁকি স্বাস্থ্যমন্ত্রীর অযোগ্যতা ও তার আত্মীয়স্বজন এবং ক্ষমতাসীনদের সিন্ডিকেটের দুর্নীতির কারণে স্বাস্থ্যসেক্টর ভেঙ্গে পড়েছে। করোনা ভাইরাসসহ কোনো রোগেরই চিকিৎসা পাচ্ছে না মানুষ- যোগ করেন রিজভী।

রিজভী আরও বলেন, অভাবের তাড়নায় লাইন ধরে ঢাকা ছাড়ছে মানুষ। ধারদেনা করে কোনরকমে জীবন যাপন করছে মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত মানুষ। ব্যাংকগুলো লুট করে খালি করে দেওয়া হয়েছে। এবারের কাল্পনিক বাজেটেও সরকারের টার্গেট হচ্ছে ব্যাংক থেকে ব্যাপক পরিমাণে ঋণ নেওয়া। এ ঋণ জনকল্যাণের কাজে ব্যবহৃত হবে না। এ ঋণ মেগা প্রজেক্টের নামে লুটপাটেই শেষ হয়ে যাবে।

বিজনেস আওয়ার/০৭ জুলাই, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ