অর্থনীতির স্বচ্ছতায় আইসিএসবির প্রায়োজনীয়তা অনেক

36

বিজনেস আওয়ার প্রতিবেদক:  অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম.এ. মান্নান বলেন, আমাদেরে বর্তমান আর্থনৈতিক প্রেক্ষাপটে সব ধরনের পেশাজীবী প্রয়োজন। আর যারা আইসিএসবির মতো আর্থিক ক্ষেত্র নিয়ে কাজ করে- তাদের প্রয়োজনীয়তা আরও বেশি। কেননা আইসিএসবি অর্থনীতির স্বচ্ছতা নিয়ে কাজ করে।

রাজধানীর পূর্বাণীতে আইসিএসবি আয়োজিত ২০১৭-১৮ অর্থবছরের জাতীয় বাজেট ও অর্থবিল ২০১৭ সংক্রান্ত সেমিনারে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, অর্থনীতির উন্নয়নে আইসিএসবির মতো আর্থিক খাতে সরাসরি কাজ করে- এমন পেশাজীবী প্রয়োজন আমাদের। দেশের অর্থনীতির আকার দিন দিন বড় হচ্ছে। বিশ্বের অনেক পুরনো পেশা আমাদের দেশে নতুন করে প্রসারিত হচ্ছে। এর পরিপ্রেক্ষিতে দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে আইসিএসবি।

এম.এ. মান্নান বলেন, একটি সুন্দর সমাজ নির্মাণ করাই আমাদের রাজনৈতিক উদ্দেশ্য। আমরা এমন একটি দেশ গড়তে চাই, যেখানে কুসংস্কার দূর হয়ে একটি প্রগতিশীল সমাজ প্রতিষ্ঠা হবে। তবে আমাদেরও কিছু সীমাবদ্ধতা আছে। সবাইকে নিয়ে এই সীমাবদ্ধতার অবসান ঘটাতে চাই।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রতিষ্ঠানের প্রবীণ সদস্য সাধন চন্দ্র দাস। মূল প্রবন্ধের উপর বক্তব্য রাখেন আইসিএসবির সদস্য আজিজুর রহমান ও ফিরোজ ইকবাল ফারুক। এতে আরও বক্তব্য রাখেন আইসিএসবির সভাপতি মোহাম্মদ সানাউল্লাহ।

আইসিএসবির সাবেক সভাপতি মোহাম্মদ আসাদুল্লাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য ব্যরিস্টার জাহাঙ্গীর হোসাইন, পারবেজ ইকবাল।

বিজনেস আওয়ার/আইস/এন/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here