শাহজালাল থেকে ২ কেজি সোনা উদ্ধার

16

 

স্টাফ রিপোর্টার: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে চার যাত্রীর কাছে থাকা দরজার লক ও শরীরের রেন্টাম থেকে ২ কেজি সোনা উদ্ধার করেছে কাস্টমস কর্তৃপক্ষ। এর মধ্যে দুই যাত্রীর ব্যাগ থাকা ডোর লক ভেঙ্গে ৬১ টুকরা সোনা ও অপর দুই যাত্রীর রেন্টামের ভিতর থেকে ৬টি সোনার বার উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত সোনার বাজার মূল্য প্রায় এক কোটি টাকা।

বৃহস্পতিবার রাতে পৃথক অভিযানে ওই সোনা ও যাত্রীকে আটক করা হয়েছে।

শুক্রবার ঢাকা কাস্টমসের যুগ্ম কমিশনার সোহেল রহমান বিজনেসআওয়ারকে এ তথ্য জানিয়েছেন।

কাস্টমস সূত্র জানায়, গতকাল সন্ধ্যায় বিমানবন্দরে বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট নং বিজি০৮৭ থেকে সিঙ্গাপুর থেকে আসা ২ জন যাত্রীর নিকট থেকে ১ কেজি ৪০০ গ্রাম সোনা উদ্ধার করে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টীম। সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে আসা ময়মনসিংহের আনোয়ার হোসেন ও লক্ষীপুরে তপন চন্দ্র পাল বিমান বন্দরের গ্রীন চ্যানেল অতিক্রম কালে তাদের ব্যাগেজ স্ক্যান করে ব্যাগের ভিতর থেকে ৮টি ডোর লক উদ্ধার করে।

পরবর্তীতে সন্দেহ হলে উক্ত লক ভেঙে ৬১ টুকরা কাটা সোনা পাওয়া যায়। যার মোট ওজন ১কেজি ৪০০গ্রাম। জব্দকৃত সোনার বাজার মূল্য ৭০ লাখ টাকা।

অন্যদিকে গভীর রাতে মালয়শিয়া থেকে আগত দুই যাত্রীর রেক্টাম থেকে ৬০০ গ্রাম ওজনের ৬টি সোনার উদ্ধার করা হয়। গোপন সংবাদ থাকায় রাত দেড় টায় আসা বিমানের যাত্রীদের উপর কড়া নজরদারীতে রাখে কাস্টমস টিম। যাত্রী ফজর আলী ও কামাল হোসেন বিমান বন্দরের গ্রীন চ্যানেল অতিক্রম এর পর তাদের ব্যাগেজ স্ক্যান করা হয় এবং প্রাথমিক ভাবে শরীরও তল্লাশী করা হয়।

কোন সোনা না পাওয়ায় শেষ পর্য্ন্ত বিমান বন্দরের অর্চওয়েতে নিয়ে শরীর থেকে মেটাল জাতীয় পদার্থ সনাক্ত করা হয়। এরপর যাত্রী দুজনকে বিমান বন্দরের টয়লেটে নিয়ে তাদের নিকট থেকে রেক্টামে থাকা ৬টি সোনার বার উদ্ধার করা হয়। যার মোট ওজন ৬০০ গ্রাম। জব্দকৃত সোনার বারগুলোর বাজার মূল্য ৩০ লাখ টাকা।

যাত্রীদের আটক করে আইনানূগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে কাস্টমস কর্তৃপক্ষ জানায়।

বিজনেসআওয়ার/এমএজেড

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here