1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
করনায় আজও ৩৫ মৃত্যু, নতুন শনাক্ত ৩০০৯
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন

করনায় আজও ৩৫ মৃত্যু, নতুন শনাক্ত ৩০০৯

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৯ জুলাই, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯ জন। এ সময় সুস্থ্য হয়েছেন আরও ২ হাজার ৮৭৮ জন।

গত ২৪ ঘণ্টায় ৩৫ জন সহ দেশে এখন পর্যন্ত ৩ হাজার ৩৫ জনের মৃত্যু হলো। আর করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৩২ হাজার ১৯৪ জনে। করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ার সাথে সাথে সুস্থ রোগীর সংখাও বেড়েছে। দেশে এখন পর্যন্ত এক লাখ৩০ হাজার ২৯২ জন সুস্থ হয়েছেন।

বুধবার (২৯ জুলাই) দুপুরে আড়াইটায় রাজধানীর মহাখালী থেকে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস (কভিড-১৯) বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন পড়েন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশের ৮২ টি ল‌্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ২৫৩ জনের। একই সময়ে নমুনা পরীক্ষা করা হয় ১৪ হাজার ১২৭ জনের। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ লাখ ৫১ হাজার ২৫৮ টি।

প্রতিদিনের মতো বুলেটিনে করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান ডা. নাসিমা সুলতানা। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানান তিনি।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বিজনেস আওয়ার/২৯ জুলাই, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ