আড়াইগুণ বেড়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লেনদেন

38

সপ্তাহের প্রথম কার্যদিবসে রোববার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেন বেড়েছে আড়াই গুণ। দিনশেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৩৬ কোটি ৭২ লাখ টাকা। এর আগের কার্যদিবসে বৃহস্পতিবার সিএসইতে লেনদেন হয়েছিল ৫৩ কোটি ২০ লাখ টাকা। সিএসই’র বাজার পর্যালোচনায় এ তথ্য জানা যায়।

রোববার সিএসইতে লেনদেন হয়েছে ১৩৬ কোটি ৭২ লাখ টাকা। এর আগের কার্যদিবসে বৃহস্পতিবার সিএসইতে লেনদেন হয়েছিল ৫৩ কোটি ২০ লাখ টাকা। লেনদেন হওয়া ২৪২টি কোম্পানি ও ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৭টির, দর কমেছে ১৫২টির ও দর অপরিবর্তিত ছিল ৩৩টি প্রতিষ্ঠানের। সিংহভাগ কোম্পানির দর পতন অব্যাহত থাকলেও সোস্যাল ইসলামী ব্যাংকের দাপটে লেনদেনে দিনশেষে সিএসই’র লেনদেন বেড়ছে আড়াই গুন। দিনশেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৩৬ কোটি ৮৫ লাখ টাকা। এসময় সিএসই’র সাধারণ মূল্য সূচক বেড়েছে ৪৩.৭৬ পয়েন্ট।

দিনশেষে সিএসইতে টার্নওভার তালিকায় শীর্ষে উঠে এসেছে সোস্যাল ইসলামী ব্যাংক। এসময় কোম্পানিটির ৮৪ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। টার্নওভার তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো- ব্যাংক এশিয়া, বিবিএস ক্যাবলস, উত্তরা ব্যাংক, পূবালী ব্যাংক, ফু-ওয়াং ফুড, আইএফআইসি ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, এবি ব্যাংক ও লাফার্জ সুরমা সিমেন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here