ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮, ৩১ শ্রাবণ ১৪২৫


লন্ডনের বাংলাদেশ হাইকমিশনে বিএনপি'র হামলা

২০১৮ ফেব্রুয়ারি ০৮ ১০:৫১:৩৩


বিজনেস আওয়ার ডেস্কঃ খালেদা জিয়ার রায়ের ঘোষণাকে কেন্দ্র করে লন্ডনের বাংলাদেশ হাইকমিশনে হামলা চালিয়েছে বিএনপি সমর্থকরা। গতকাল বুধবার বিকেলে ঘটনাটি ঘটেছে।

জানা যায়, শতাধিক বিএনপি কর্মী ব্যানার এবং প্ল্যাকার্ড নিয়ে হাই কমিশন চত্বরে জমায়েত হয়। এসময় তাদেরকে ‘খালেদা জিয়ার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’ ‘আমাদের নেত্রীকে জেলে যেতে দেব না’ স্লোগান দিতে দেখা যায়।

বিএনপি’র লন্ডন শাখার সভাপতি এমএ মালিক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কিছু আন্দোলনকারী হাই কমিশনে প্রবেশ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি পুড়িয়ে ফেলেন।

তিনি আরো বলেন, আমরা শান্তিপূর্ণ দাবি নিয়ে হাইকমিশনে গিয়েছিলাম স্মারকলিপি জমা দেয়ার জন্য। কিন্তু হাইকমিশনের কর্মকর্তারা সেটি গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে হাইকমিশনের এক কর্মচারী জানান, আন্দোলনকারীরা খুবই আক্রমনাত্মক অবস্থায় ছিল। তারা দূতাবাসের কর্মচারীদের মারার হুমকি দেয়। স্থানীয় সময় দুইটা ৩০ মিনিটে শুরু হয়ে আন্দোলনকারীরা দুই ঘন্টার মতো অবস্থান করে হাইকমিশনে।

তিনি আরো জানান, পুলিশ একজন আন্দোলনকারীকে স্মারকলিপি দেয়ার জন্য ভিতরে ঢোকার অনুমতি দেয়ার পরও জোর করে ১০-১২ জন পুলিশি বাধা উপেক্ষা করে হাইকমিশনের ভেতরে প্রবেশ করেন।

ঘটনাস্থল থেকে লন্ডন মেট্রোপলিটন পুলিশ বিএনপি স্বেচ্ছাসেবক দলের লন্ডন শাখার সভাপতি নাসির আহমেদকে গ্রেফতার করে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ ৬ জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় আজ বৃহস্পতিবার।


বিজনেস আওয়ার / ৮ ফেব্রুয়ারি / এমএএস

উপরে