ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ৮ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

উত্থানেও বেশিরভাগ ব্যাংকের শেয়ার দরে ধস

২০১৮ ফেব্রুয়ারি ১৩ ১৬:৩৪:৫০

বিজনেস আওয়ার প্রতিবেদক : উত্থানে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারের লেনদেন। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে এদিন ব্যাংক খাতের ৪৬.৬৭ শতাংশ প্রতিষ্ঠানের দর কমেছ। কমার শীর্ষে উঠেছে ইসলামী ব্যাংক।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, শেয়ারবাজারে ব্যাংক খাতের ৩০টি প্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে দর কমেছে ১৪টির বা ৪৬.৬৭ শতাংশের, বেড়েছে ১০টির বা ৩৩.৩৩ শতাংশের ও অপরিবর্তিত রয়েছে ৬টির বা ২০ শতাংশের।

এদিন শেয়ার দর কমার শীর্ষে উঠে আসে ইসলামী ব্যাংক। ব্যাংকটির শেয়ার দর কমেছে ৩০ পয়সা। আজ ব্যাংকটির লেনদেন হয়েছে ২ কোটি ৯৭ লাখ ৫০ হাজার টাকার শেয়ার।

শেয়ার দর কমার ২য় অবস্থানে রয়েছে ব্যাংক এশিয়া, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, শাহজালাল ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংক। এ ব্যাংকগুলো শেয়ার দর গড়ে ২০ পয়সা করে কমেছে। এছাড়া শেয়ার দর কমার মধ্যে রয়েছে এবি ব্যাংক, ফার্স্ট সিকিউরিটিজ ইসলামী ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, সাউর্থ ইস্ট ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, যমুনা ব্যাংক, এক্সিম ব্যাংক, ন্যাশনাল ব্যাংক ও আইএফআইসি।

অপরদিক শেয়ার দর বেড়েছে ১০ ব্যাংক কোম্পানির। এদিন ব্র্যাক ব্যাংকের শেয়ার দর বেড়েছে ৩ পয়সা। শেয়ার দর ২.১০ পয়সা বেড়ে ২য় অবস্থানে রয়েছে রুপালি ব্যাংক। এরপর ১.৬০ বেড়ে ৩য় অবস্থানে ডাচ-বাংলা ব্যাংক।

অন্য কোম্পানিগুলো মধ্যে সিটি ব্যাংক ১.১০ টাকা, এসআইএসএল ৩০ পয়সা, প্রাইম ব্যাংক ৩০ পয়সা, ট্রাস্ট ব্যাংক ২০ পয়সা, পূবালি ব্যাংক ২০ পয়সা, ইবিএল ২০ পয়সা ও উত্তরা ১০ পয়সা করে শেয়ার দর কমেছে। বাকী ৬ ব্যাংক কোম্পানি শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।


বিজনেস আওয়ার/১৩ ফেব্রুয়ারি ২০১৮/এমএজেড

উপরে