ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ১১ ফাল্গুন ১৪২৪


খালেদার নিঃশর্ত মুক্তির দাবিতে জার্মানে বিএনপির সমাবেশ

২০১৮ ফেব্রুয়ারি ১৩ ১৭:৩০:২৮

বিজনেস আওয়ার ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজা প্রদানের প্রতিবাদে এবং অবিলম্বে তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপির জার্মান শাখা ফ্রাঙ্কফুর্ট শহরে সমাবেশ করেছে।

জার্মান বিএনপির সভাপতি দেওয়ান শফিকুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাসুদ রেজার পরিচালনায় সমাবেশে নেতারা বলেন, খালেদা জিয়াকে অপমানিত এবং হেনস্ত করার হীন উদ্দেশে ভিত্তিহীন মিথ্যা মামলায় রাজনৈতিক সিদ্ধান্তের মাধ্যমে দণ্ডিত করা হয়েছে। এখন তাকে আগামী জাতীয় সংসদ নির্বাচন থেকে বাইরে রাখার পায়তারা চালাচ্ছে সরকার। তবে সরকারের এই হীন নীলনক্সা বাংলাদেশের মানুষ রুখে দিবে। বেগম জিয়া ছাড়া নির্বাচন হতে দিবে না জনগণ।


মাসুদ রেজা বলেন, তিনবারের নির্বাচিত সাবেক প্রধানমন্ত্রী, জনপ্রিয় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার যে রায় দেয়া হয়েছে তা বিচারিক রায় নয়, আদালত কর্তৃক আইনি রায় নয়। এ রায় রাজনৈতিক রায়, এ রায় সরকারের নির্দেশিত, বিচারক কর্তৃক পঠিত। তাই আমরা ঘৃণাভরে এই রায় প্রত্যাখ্যান করছি এবং অনতিবিলম্ব বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করছি। সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

দেওয়ান শফিকুল ইসলাম বলেন, সরকার মুক্ত খালেদা জিয়ার চেয়ে বন্দী খালেদা জিয়ার জনপ্রিয়তা দেখে দিশেহারা হয়ে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ ও দলীয় ক্যাডার বাহিনী দিয়ে হামলা করেও ক্ষান্ত হয়নি, বিএনপির নেতাকর্মিদের বাড়িতে বাড়িতে হামলা চালাচ্ছে। শত নির্যাতন করেও বিএনপি নেতাকর্মীদের দমানো যাবে না। কারণ বিএনপির সাথে আছে জনগণ আর জনগণকে সাথে নিয়েই তারা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করে ঘরে ফিরবে।

সমাবেশে আরো বক্তব্য রাখেন বিএনপি নেতা মোজাম্মেল হক, আমজাদ হোসেন, সেলিম ব্যাপারী চঞ্চল, জুয়েল খান, কাউসার শামীম, শাখাওয়াত হোসেন সোহাগ, জাহিদ হোসেন শ্যামল, মন্জু সরকার, সেলিম রেজা, মহিউদ্দিন বাবু, নিজাম উদ্দিন, এমদাদুল ইসলাম, দেলোয়ার হোসেন ঝন্টু, আসিফ ইকবাল ভূইয়া, নিয়াজ হাবিব, হায়তুন্নবী রুমেল প্রমুখ।


বিজনেস আওয়ার / ১৩ ফেব্রুয়ারি / জেএইচ

উপরে