ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮, ৩১ শ্রাবণ ১৪২৫


সংসদের সাংবাদিক লাউঞ্জে আড্ডায় মেতে ওঠলেন রাষ্ট্রপতি

২০১৮ ফেব্রুয়ারি ১৩ ২০:১৪:৫৭

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জাতীয় সংসদের সাংবাদিক লাউঞ্জে গিয়ে আবার আড্ডায় মেতে ওঠলেন । এ সময় তিনি তার স্বভাবসুলভ ছন্দে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। মেতে ওঠেন হাস্যরসে।

মঙ্গলবার সংসদের বৈঠকের মাগরিবের নামাজের বিরতির কিছু আগে সরাসরি সাংবাদিক লাউঞ্জে যান তিনি। এ সময় রাষ্ট্রপতি সংসদ বিটে কর্মরত সাংবাদিকদের খোঁজ-খবর নেন। প্রায় মিনিট বিশেক সময় কাটান সাংবাদিকদের সঙ্গে। নিজের ব্যক্তি জীবনের কথাও তুলে ধরেন। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হওয়ায় সাংবাদিকরা তাকে অভিনন্দন জানান। রাষ্ট্রপতি সাংবাদিকের জন্য একটি মধ্যাহ্নভোজের আমন্ত্রণের কথা জানান। শিগগিরই এর দিনক্ষণ জানাবেন বলেও জানান। এ নিয়েও হাস্যরসে মেতে ওঠেন রাষ্ট্রপতি। বললেন, মিষ্টি নয়, ফুল পেট খাওয়াবো।


জানান আত্মজীবনী লিখছেন তিনি। বলেন, সময় পাওয়া যায় না। যতটুক পাই লিখি। তবে আত্মজীবনী লেখে শেষ করবো, এমন প্রত্যয় ব্যক্ত করেন রাষ্ট্রপতি বলেন, ভেবেছিলাম ২৩ ফেব্রুয়ারির পরে মুক্ত জীবন ফিরে পাব, কিন্তু সেটা তো আর হলো না।

সুযোগ পেলেই পুরনো ঠিকানা জাতীয় সংসদে আসেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। সাতবারের সংসদ সদস্য, দুইবারের স্পিকার, একবারের ডেপুটি স্পিকার ও বিরোধী দলের উপনেতার দায়িত্ব পালন করা সংসদ অন্তঃপ্রাণ মানুষটিকে সংসদই টানে বার বার। সময় ও সুযোগ পেলেই সংসদে যেমন আসেন, তেমনি আসেন সংসদে তার সঙ্গে দীর্ঘদিন দায়িত্ব পালনরত সাংবাদিকদের সঙ্গে কুশল বিনিময় করতে। মঙ্গলবারও তার ব্যতিক্রম ঘটেনি। আর এসেই স্বভাবসুলভ আড্ডার আমেজে জানালেন দ্বিতীয়বার রাষ্ট্রপতি হওয়ার পরের মধুর আক্ষেপটিও। বললেন, ভেবেছিলাম ২৩ এপ্রিলের পর আবার মুক্তজীবন ফিরে যাবো। কিন্তু সেটা তো আর হলো না।

সংসদের আসার আগে একটি বিশ্ববিদ্যালয়ের কনভোকেশনে দেয়া তার বক্তব্য নিয়েও গল্প করেন। বিভিন্ন কনভোকেশনে দেয়া বক্তব্য নিয়ে হাস্যরসের বিষয়ে বলেন, আমি মেইন ডিশের সঙ্গে একটু চাটনি দেই আর কী?


বিজনেস আওয়ার / ১৩ ফেব্রুয়ারি / জেএইচ

উপরে