ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫


লংকাবাংলা ফাইন্যান্সের লভ্যাংশ ঘোষণা

২০১৮ ফেব্রুয়ারি ১৩ ২২:০৪:৫৯

বিজনেস আওয়ার প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত নন-ব্যাংকিং আর্থিক খাতের কোম্পানি লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের (এলবিএফএল) পরিচালনা পর্ষদ ২০১৭ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৭.৫০% নগদ ও ৭.৫০% বোনাস লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির সম্মিলিত করপরবর্তী মুনাফা ১৪২ শতাংশ বেড়ে হয়েছে ১৯২.৬৩ কোটি টাকা, যা আগের বছর ছিল ৭৯.৫৬ কোটি টাকা। তবে এ সময়ে কোম্পানিটির মূলধনও দ্বিগুণ হয়েছে। বিগত বছরের সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২.৫০ টাকার বিপরীতে এ বছর সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৫.৯৭ টাকা। এ আয় রাইট শেয়ার হিসাব করা হয়েছে কী না- তা নিশ্চিত হওয়া যায়নি।

২০১৭ সালের ৩১শে ডিসেম্বর-এ এলবিএফএল এর শেয়ার প্রতি সমন্বিত নেট সম্পত্তির পরিমাণ ছিল ২৬.১৬ টাকা যা ২০১৬ সালের একই সময়ের ২১.০১ টাকার তুলনায় ২৫ শতাংশ বেশি। মঙ্গলবার সন্ধ্যায় পরিচালনা পর্ষদের ১০৯তম সভায়কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুমোদন হয়।

আগামী ২৯ মার্চ তারিখ বেলা ১০:০০টায় রাজধানীর মাইডাস মিলনায়তনে ২১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে কোম্পানিটি। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৮ই মার্চ ২০১৮।


বিজনেস আওয়ার/এসএম

উপরে