ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫


দুই ম্যাচ নিষিদ্ধ চান্দিমাল!

২০১৮ মার্চ ১২ ১০:২৯:৩৬



বিজনেস আওয়ার ডেস্কঃ ত্রিদেশীয় টি-টয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে বড় জয়ে দুর্দান্ত সূচনা করে স্বাগতিক শ্রীলঙ্কা। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে বড় সংগ্রহ করেও টুর্নামেন্টের আরেক প্রতিপক্ষ বাংলাদেশের সঙ্গে হেরে বিপাকে পড়ে লঙ্কান শিবির। মরার উপর খাঁড়ার ঘায়ের মতো আরেকটি বড় বিপদে পড়তে হয়েছে দলকে।

গুরুতর স্লো ওভার রেটের অপরাধে পরবর্তী দুই ম্যাচে দিনেশ চান্দিমালকে নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তাই নিদাহাস ট্রফিতে আজ সোমবার ভারত ও আগামী ১৬ মার্চ শুক্রবার বাংলাদেশের বিপক্ষে খেলতে পারবেন না শ্রীলঙ্কার অধিনায়ক।

শনিবার বাংলাদেশকে ২১৫ রানের টার্গেট দিয়েও ৫ উইকেটে হেরে যায় শ্রীলঙ্কা। অনেক সময় নিয়ে শেষ কয়েক ওভারে চান্দিমালের বোলিং পরিকল্পনা ভেস্তে দেন মুশফিকুর রহিম। লঙ্কানরা তাদের নির্ধারিত সময়ের মধ্যে চার ওভার কম বল করেছিল।

গুরুতর স্লো ওভার রেটে পাওয়া দুটি সাসপেনশন পয়েন্ট অনুযায়ী একটি টেস্ট বা দুটি ওয়ানডে বা দুটি টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হন খেলোয়াড়রা। অভিযুক্ত খেলোয়াড়দের সামনে যে ফরম্যাটের খেলা থাকবে সেটা অনুযায়ী নিষিদ্ধ হবেন।

তাই লঙ্কানরা যদি ফাইনাল পর্যন্ত যেতে পারেন তাহলে ফাইনাল ম্যাচে খেলতে পারবেন চান্দিমাল। তবে আপিল করার সুযোগ পাচ্ছেন লঙ্কান দলপতি। চান্দিমালের এই স্লো ওভার রেটের শাস্তি এড়াতে পারছে না দলের খেলোয়াড়রাও। প্রত্যেককে ম্যাচ ফির ৬০ শতাংশ জরিমানা দিতে হবে।

আগামী ১২ মাসে যদি ২৮ বছরের এই তারকার নেতৃত্বে একটি টি-টোয়েন্টিতে আবারও গুরুতর স্লো ওভার রেট করে শ্রীলঙ্কা, তাহলে দুই থেকে আটটি সাসপেনশন পয়েন্ট পাবেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহে লঙ্কানদের দায়িত্ব পাওয়ার পর পেরেরাকে অধিনায়কের পদ থেকে বাদ দেন। সেসময় অ্যাঞ্জেলো ম্যাথুজকে অধিনায়ক করা হয়। তবে দুই দফা ইনজুরির কারণে চান্দিমালকে দায়িত্ব দেয়া হয়। তবে আবারও সেই পেরেরাকেই অধিনায়ক হিসেবে নির্বাচিত করতে হলো টিম ম্যানেজমেন্টের।

উপরে