ঢাকা, বুধবার, ২০ জুন ২০১৮, ৬ আষাঢ় ১৪২৫


ড্রাগণ সোয়েটারে আইপিও ফান্ডের ১ টাকা অব্যবহৃত

২০১৮ মার্চ ১২ ১৪:৫৮:৪১

বিজনেস আওয়ার প্রতিবেদক : ড্রাগণ সোয়েটার অ্যান্ড স্পিনিংয়ের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সংগৃহিত অর্থ ব্যবহারে নির্দিষ্ট সময় শেষে ১ টাকা অব্যবহৃত রয়েছে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির পক্ষে আইপিও’র মাধ্যমে শেয়ারবাজার থেকে ২০১৬ সালে ৪০ কোটি টাকা সংগ্রহ করা হয়। যা ব্যবহারের জন্য ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময়সীমা ছিল। তবে সেই সময় শেষে ১ টাকা অব্যবহৃত রয়েছে।

ড্রাগণ সোয়েটারের ভবন নির্মাণ, মেশিনারীজ আমদানি, চলতি মূলধন ও স্পেয়ার পার্টস ক্রয়ের জন্য আইপিওর মাধ্যমে অর্থ সংগ্রহ করা হয়। এক্ষেত্রে কোম্পানি কর্তৃপক্ষ কোন ক্ষেত্রে বরাদ্দকৃত অর্থের বেশি, আবার কোন ক্ষেত্রে কম ব্যবহার করেছে।

কোম্পানিটির মেশিনারীজ আমদানির জন্য ১৫ কোটি ৮২ লাখ টাকা ব্যবহারের কথা থাকলেও এর চেয়ে ১ লাখ ১৮ হাজার ৫২৭ টাকা বেশি ব্যবহার করা হয়েছে। এছাড়া ভবন নির্মাণে ১৮ কোটি ৩১ লাখ ১৭ হাজার ৫০০ টাকার ক্ষেত্রে ৯ লাখ ৩৬ হাজার ৫৫ টাকা বেশি ও চলতি মূলধনে ১৩ হাজার ৭৮৯ টাকা বেশি ব্যবহার করা হয়েছে। আর স্পেয়ার পার্টস ক্রয়ে ৬ লাখ ৫০ হাজার ৬১৮ টাকা কম ব্যবহার করা হয়েছে। সবশেষে ১ টাকা অব্যবহৃত রয়েছে।

উল্লেখ্য ড্রাগণ সোয়েটার আইপিওতে ৪ কোটি শেয়ার ইস্যু করে। এক্ষেত্রে প্রতিটি শেয়ার শুধুমাত্র অভিহিত মূল্যে ইস্যু করা হয়। আর এই শেয়ার ইস্যুর লক্ষ্যে ২০১৬ সালের ১৭ থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত আবেদন সংগ্রহ করা হয়।

বিজনেস আওয়ার / ১২ মার্চ, ২০১৮ / আরএ

উপরে