ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫


সিঙ্গাপুরের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

২০১৮ মার্চ ১৩ ১১:২৭:১৪


বিজনেস আওয়ার প্রতিবেদকঃ সম্ভাবনাময় বাংলাদেশে বিনিয়োগ করতে সিঙ্গাপুরের ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার সকালে সিঙ্গাপুরে বাংলাদেশ-সিঙ্গাপুর বিজনেস ফোরামের গোলটেবিলে এই কথা বলেন তিনি।

সিঙ্গাপুরের বিভিন্ন খাতের ব্যবসায়ীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন- বিনিয়োগ বান্ধব বাংলাদেশে অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিদেশী বিনিয়োগের পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

তাই আসুন আপনারা বাগ্লাদেশে বিনিয়োগ করুন। বাংলাদেশে বিনিয়োগের মাধ্যমে দুই দেশের বাণিজ্য আরও সম্প্রোসারিত হবে। এছাড়া দেশের বিনিয়োগ পরিস্থিতির অগ্রগতি তুলে ধরেন।

সিঙ্গাপুরে দ্বিপক্ষীয় সফরে এবার প্রধানমন্ত্রীর সাথে প্রতিনিধিদলে ছিলেন দেশের ব্যবসায়ী নেতৃবৃন্দ। বাংলাদেশ ও সিঙ্গাপুর বিজনেস ফোরামের উদ্যোগে আয়োজিত গোলটেবিলে স্থানীয় সময় মঙ্গলবার বেলা ১০টায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে অংশ নেন দু'দেশের বিভিন্ন খাতের ব্যবসায়ীরা।

এ সময়, মিতসুবিশি কোম্পানির সাথে বাংলাদেশি প্রতিষ্ঠান সামিট গ্রুপ এলএনজি খাতে একটি সমঝোতা সই করে। এছাড়া, দু'দেশের ব্যবসায়ীদের নিবিড় ব্যবসায়ী যোগযোগ ও সম্পর্ক স্থাপনে বণিক সংগঠন এফবিসিসিআই ও সিঙ্গাপুর ম্যানুফ্যাকচারিং ফেডারেশন- এসএমএফ এর মধ্যেও সমঝোতা সই হয়।

বিজনেস আওয়ার / ১৩ মার্চ ২০১৮ / এমএএস

উপরে