ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫


নেপালে পৌঁছেছে বাংলাদেশি প্রতিনিধি দল

২০১৮ মার্চ ১৩ ১৫:০৭:৩৩


বিজনেস আওয়ার প্রতিবেদকঃ নেপালে ইউএস-বাংলার একটি বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নেপালের রাজধানী কাঠমান্ডু পৌঁছেছে। তাঁরা এখন কাঠমান্ডুতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে অবস্থান করছেন।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট প্রতিনিধি দলটিকে নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রতিনিধি দলে রয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ফ্লাইট সেফটি অ্যান্ড রেগুলেশনস বিভাগের পরিচালক চৌধুরী এম জিয়াউল কবির এবং মেম্বার অপারেশন এয়ার কমডোর মোস্তাফিজুর রহমান।

ইউএস-বাংলা এয়ারলাইনস সূত্রে জানা গেছে, দূতাবাস থেকে প্রতিনিধি দলের সদস্যদের ব্রিফ করা হবে। এরপর তারা কাঠমান্ডুর বিভিন্ন হাসপাতালে যাবেন।

গতকাল সোমবার দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস-২১১ ফ্লাইটটি বিধ্বস্ত হয়।

ঢাকা থেকে যাওয়া ৭৮ আসনের উড়োজাহাজটিতে চার ক্রুসহ মোট ৭১ আরোহী ছিলেন। এতে ৪৯ জনের মৃত্যু হয়েছে বলে জানায় নেপাল পুলিশ।

আজ মঙ্গলবার সকালে ফ্লাইটটির পাইলট আবিদ সুলতান চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জনে।


বিজনেস আওয়ার / ১৩ মার্চ ২০১৮ / এমএএস

উপরে