ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫


‘সরকার ছলচাতুরি করে আটকে রাখতে চায় খালেদা জিয়াকে’

২০১৮ মার্চ ১৩ ১৫:২২:৩১

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ সরকার ছলছাতুরি করে বেগম খালেদা জিয়াকে আটকে রাখতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচীব মির্জা ফকরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলরার দুপুরে জাতীয় প্রেসক্লাবের এক আলোচনায় একথা বলেন তিনি।

এ সময় ফখরুল বলেন, সরকারের কিসের ভয়? জনগণকে এত ভয় পান আপনারা! খালেদা জিয়া যদি মুক্তি পান তাহলে জনগণের স্রোতে আপনাদের ক্ষমতার মসনদ ভেসে যাবে।

সোমবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হাইকোর্ট বিএনপি চেয়ারপার্সনকে চার মাসে জন্য জামিন দেয়ার দিনই কুমিল্লার একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আদেশ এসেছে। পাশাপাশি মঙ্গলবার হাইকোর্টের জামিনের আদেশের বিরুদ্ধে আপিল করেছে রাষ্ট্রপক্ষ এবং দুদক।

এভাবে খালেদা জিয়াকে আটকে রাখা যাবে না মন্তব্য করে বিএনপি বিএনপি মহাসচিব বলেন, আইনি প্রক্রিয়া এবং জনগণকে সঙ্গে নিয়ে সম্পূর্ণ শান্তিপূর্ণ আন্দোলনের মধ্য দিয়ে তাকে (খালেদা জিয়া) মুক্ত করা হবে।

বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে যাবে জানিয়ে ফখরুল বলেন, এটাই একমাত্র পথ। শান্তিপূর্ণ আন্দোলনের মধ্য দিয়ে জনগণের কাছে আমাদের যেতে হবে। এভাবেই জনগণের মাঝে ছড়িয়ে পড়তে হবে।

এসময় পুলিশি হেফাজতে থাকা ছাত্রদল নেতা জাকির হোসেন মিলনের মৃত্যু কোনো স্বাভাবিক ঘটনা নয় বলেও অভিযোগ করেন ফখরুল।

ঢাকা উত্তর মহানগর ছাত্রদলের সহসভাপতি জাকিরকে গত ৬ মার্চ জাতীয় প্রেসক্লাব এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। সোমবার সকালে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়লে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানেই মারা যান তিনি।

এই ছাত্রদল নেতাকে নির্যাতন করে হত্যা করা হয়েছে অভিযোগ করে ফখরুল বলেন, এমন অনেক জাকিরকে আমরা হারিয়েছি। তাদের অপরাধ গণতান্ত্রিক আন্দোলন করা।


বিজনেস আওয়ার / ১৩ মার্চ ২০১৮ / এমএএস

উপরে