ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৩ শ্রাবণ ১৪২৫


কাল কালো ব্যাজ পরবে শোকাহত বাংলাদেশ দল

২০১৮ মার্চ ১৩ ১৯:২৮:৫৮

বিজনেস আওয়ার প্রতিবেদক : পুরো বাংলাদেশ শোকাহত প্রায় ৩০ বছরের মধ্যে বাংলাদেশের সবচেয়ে বড় বিমান দুঘর্টনায় । এই শোকের ছায়া বাংলাদেশ দলের ক্রিকেটারদেরও না ছুঁয়ে যায়নি। বাংলাদেশ দলের ক্রিকেটার, তাদের পরিবার পরিজন সামাজিক যোগাযোগ মাধ্যমে দুঘর্টনায় নিহতদের জন্য শোক জানিয়েছেন। মর্মাহত বাংলাদেশ ক্রিকেট দল আগামীকাল বুধবার ভারতের বিপক্ষে কালো ব্যাজ পরে মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছে।

গতকাল কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের ইউএস–বাংলার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। এতে যাত্রী ছিলেন ৭১ জন। তাদের ৫০ জন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে ২৬ জন বাংলাদেশি। গোটা দেশের সঙ্গে শোকাহত নিদাহাস ট্রফি খেলতে শ্রীলঙ্কায় যাওয়া বাংলাদেশ ক্রিকেট দলও।


বিমান দুর্ঘটনার খবরে ক্রিকেটারদের সঙ্গে তাদের পরিবারেও শোকের পাশাপাশি নেমে এসেছে অজানা ভয়। বলতে গেলে সারা বছরই দলের বেশির ভাগ ক্রিকেটারকেই বিমানে পাড়ি দিতে হয় হাজার হাজার কিলোমিটার পথ। যেতে হয় এদেশ থেকে ও দেশে। তাই নেপালের দুর্ঘটনা তাদের মনে ভীতি সঞ্চার না করে যায় না।

বাংলাদেশের দলের পক্ষে বর্তমান দলের অধিনায়ক মাহমুদউল্লাহ জানিয়েছেন, নেপালের বিমান দুর্ঘটনায় বাংলাদেশ দল আগামীকাল ভারতের বিপক্ষে ম্যাচে কালো ব্যাজ পরে নামবে। তিনি বলেন, ‘খরবটা কালই আমরা শুনেছি, খুবই মর্মাহত হয়েছি। বিমানে বাংলাদেশের ৩৫ থেকে ৪০ জনের মতো ছিলেন বলে জেনেছি। তারা কারও না কারও খুব কাছের মানুষ। তাদের পরিবার ও স্বজনকে সমবেদনা জানাই। সৃষ্টিকর্তা যেন তাঁর পরিবার পরিজনের এই শোক বইবার ক্ষমতা দেন, এ দোয়া করি।’

বিজনেস আওয়ার /১৩ মার্চ / জেএইচ

উপরে