ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫


ভারত-বাংলাদেশ লড়াই আজ

২০১৮ মার্চ ১৪ ০৯:২৫:২৬


বিজনেস আওয়ার ডেস্কঃ শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে ভারতের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে হেরে গেলেও শ্রীলঙ্কার বিপক্ষে জিতে হারানো ছন্দ বেশ দাপটের সঙ্গেই পুনরুদ্ধার করেছে টাইগাররা। মুশফিকের বড় ইনিংস আর তামিম-লিটনের মাঝারী ঝড়ো ইনিংসে ২১৫ রানের লক্ষ্যও টপকে গেছে অবলীলায়।

শ্রীলঙ্কার বিপক্ষে ওমন দাপুটে জয়ের ধারাবাহিকতা রোহিত শর্মাদের বিপক্ষেও ধরে রেখে টুর্নামেন্টের ফাইনালের পথ মসৃণ করতে চাই মাহামুদুল্লাহ বাহিনী। ঐতিহাসিক কিংবা রেকর্ডময় না হোক। জয় হলেই হবে।

সেই লক্ষ্য নিয়েই আজ বুধবার (১৪ মার্চ) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ভারতকে মোকাবিলা করবে টাইগাররা।

কী হবে এই জয়ে? ফাইনালে চলে যাবে টাইগাররা ? না, তেমন মনে করার কোন কারণ নেই। কেননা জয় ও হারের হিসেব কষতে গেলে লাল-সবুজকে সেজন্য অপেক্ষা করতে হবে ১৬ মার্চ নিজেদের শেষ ম্যাচ পর্যন্ত। ওই ম্যাচে স্বাগতিকরা জিতে গেলে তিন দলের পয়েন্টই সমান হবে (৪)।

তখন আসবে রান রেটের হিসেব। সেখানে যারা শ্রেয়তর রান রেটে থাকবে তারাই ফাইনালের টিকিট নিশ্চিত করবে। তাই আপাতত ভারত বধই মামুদউল্লাহদের প্রথম ও প্রধান লক্ষ্য হওয়া উচিত। কিন্তু কাজটি কতটা সহজ হবে সেটাই এখন প্রধান বিবেচ্য বিষয়।

কেননা, নিজেদের শেষ ম্যাচে লঙ্কানদের হেসে খেলেই হারিয়ে দিয়েছে ভারত। ১৫৩ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য টপকে গেছে ৪ উইকেটে খরচায়। হাতে ছিল আরও ১৫টি বল। ঠিক এমন একটি দলের বিপক্ষে খেলতে তাই হিসেবি এবং অলআউট ক্রিকেট খেলার কোনো ব্যতিক্রমই নেই। ।

দু’বার করে একে অপরের মুখোমুখি হওয়ার পর নির্ধারিত হবে ত্রিদেশীয় টি-২০ সিরিজের দুই ফাইনালিস্ট। তিন ম্যাচে দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে টিম ইন্ডিয়া।

সমান ম্যাচে এক জয় ও দুই হারে দ্বিতীয় স্থানে থাকা লঙ্কানদের সংগ্রহ ২। সমান ২ পয়েন্টে রান রেটে পিছিয়ে এক ম্যাচ কম খেলা বাংলাদেশ। তিন দলের নেট রান রেট যথাক্রমে ০.২১০, -০.০৭২, -০.২৩১।


বিজনেস আওয়ার / ১৪ মার্চ ২০১৮ / এমএএস

উপরে