ঢাকা, বুধবার, ২০ জুন ২০১৮, ৬ আষাঢ় ১৪২৫


'নিহতদের মরদেহ দেশে নেয়ার পক্রিয়া চলছে'

২০১৮ মার্চ ১৪ ১২:২৪:৩৫


বিজনেস আওয়ার প্রতিবেদকঃ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনায় নিহতদের মরদেহ দেশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে বলে নেপাল থেকে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। আজ বুধবার নেপালের সেনাপ্রধান জেনারেল রাজেন্দ্র ছেত্রির সঙ্গে এক বৈঠকের পর তিনি এ তথ্য জানান।

এ ব্যাপারে বিমানমন্ত্রী বলেন, নিহত বাংলাদেশিদের মরদেহ ময়নাতদন্তের পর দেশে নেয়া হবে। মরদেহ যাতে দ্রুত শনাক্ত করা যায় সে বিষয়েও ব্যবস্থা নেয়া হচ্ছে।

এর আগে গতকাল মঙ্গলবার বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে কাঠমান্ডু যান বিমানমন্ত্রী। তার সঙ্গে রয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) পরিচালনা ও পরিকল্পনা সদস্য এয়ার কমোডর মোস্তাফিজুর রহমানসহ তিন জনের একটি টিম।

এদিকে নেপালের সেনাপ্রধান জেনারেল রাজেন্দ্র ছেত্রি বলেছেন, হতাহতদের দেশে পাঠানোর ব্যাপারে নেপালের আইন অনুযায়ী সর্বোচ্চ সহায়তা করবে দেশটির সরকার। বিমান দুর্ঘটনায় হতাহতের স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করেন এবং নিহতদের আত্মার শান্তি কামনা করেন।

এ পর্যন্ত নেপালের সেনাবাহিনী উদ্ধারকাজ ও হতাহতদের ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এরপর আহতদের উন্নত চিকিৎসা দেয়া এবং নিহতদের মরদেহ স্বজনদের কাছে ফিরিয়ে দেয়ার ব্যাপারে নেপালে আইন অনুসারে সরকারের সাধ্যে যতটা সম্ভব পুরোটাই করা হবে।

বিজনেস আওয়ার / ১৪ মার্চ ২০১৮ / এমএএস

উপরে