ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৫


মুরগির মাংসের দোপেঁয়াজা

২০১৮ মার্চ ১৪ ১৮:৫৬:৫১

বিজনেস আওয়ার ডেস্কঃ আজকের রেসিপি আয়োজনে আপনাদের জন্য রয়েছে মুরগির মাংসের দোপেঁয়াজা রান্নার সহজ পদ্ধতি। তাহলে জেনে নিন দারুন মজাদার এবং সুস্বাদু এই রেসিপিতে কী কী উপকরণ লাগবে এবং কীভাবে তৈরি করবেন মুখরোচক মুরগির মাংসের দোপেঁয়াজা।

উপকরণ : মুরগির মাংস এক কেজি, পেঁয়াজ কুচি এক কাপ, আদা বাটা এক টেবিল চামচ, রসুন বাটা এক টেবিল চামচ, হলুদ গুঁড়া এক টেবিল চামচ, মরিচ গুঁড়া দুই টেবিল চামচ, এলাচ দুটি, ধনিয়া গুঁড়া এক চা চামচ, জিরা গুঁড়া এক চা চামচ, দারুচিনি দুই টুকরা, তেজপাতা দুটি, তেল পরিমাণমতো এবং লবণ স্বাদমতো।

প্রস্তুত প্রণালি : প্রথমে মুরগির মাংস ধুয়ে পানি ঝরিয়ে আলাদা করে তুলে রাখুন। এবার একটি প্যানে তেল দিয়ে তাতে পেঁয়াজ কুচি দিয়ে নাড়তে থাকুন। পেঁয়াজ নরম হয়ে গেলে এর মধ্যে এলাচ, দারুচিনি ও তেজপাতা দিয়ে নাড়ুন। এবার এতে হলুদ গুঁড়া, মরিচ গুঁড়া, আদা বাটা, রসুন বাটা, জিরা গুঁড়া, ধনিয়া গুঁড়া ও লবণ একসঙ্গে দিয়ে কষাতে থাকুন। মসলা কষানো হয়ে গেলে এতে মুরগির মাংস দিয়ে কিছুক্ষণ নাড়তে থাকুন। মাংস কষানো হয়ে গেলে পানি দিয়ে নেড়ে ঢাকনা দিয়ে ঢেকে দিন। মাংস সেদ্ধ হয়ে গেলে এর মধ্যে আগে থেকে ভেজে রাখা পেঁয়াজ বেরেস্তা দিয়ে নেড়ে চুলা থেকে নামিয়ে ফেলুন। ব্যাস, খুব সহজেই তৈরি হয়ে গেল মজাদার মুরগির মাংসের দোপেঁয়াজা।

বিজনেস আওয়ার/ আর আই

উপরে