ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫


শামীমের 'পরাণ পাখি'

২০১৮ মার্চ ১৪ ১৯:৫১:০১

শিশির আহমেদ: শামীম জুবায়ের এ প্রজেন্মর একজন জনপ্রিয় তরুণ কন্ঠশিল্পী। তার অসাধারণ গায়কী ঢং ও কন্ঠ দিয়ে অতি অল্প সময়ে জনপ্রিয়তার সাথে সঙ্গীত শ্রোতা মহলে প্রশংসিত হয়েছেন।

এবছর প্রথম থেকেই স্টেজ শো ও একক অ্যালবামের কাজ নিয়ে অনেক ব্যস্ত সময় পার করছেন শামীম জুবায়ের।

প্রায়ই দেশের বিভিন্ন জেলাগুলোতে স্টেজ পারফর্ম করছেন এবং একই দিনে একাধিক কনসার্টেও পারফর্ম করছেন তিনি। সব মিলিয়ে স্টেজ শো নিয়েই বিরামহীন ব্যস্তসময় কাটাচ্ছেন এ প্রজন্মের তরুণ কন্ঠলিল্পী শামীম জুবায়ের।

শত ব্যস্ততার মধ্য দিয়ে শুরু করেছেন তার একক অ্যালবামের কাজ। তিনি তার একক অ্যালবামটির কাজ ইতোমধ্যেই অনেকটা গুছিয়ে নিয়েছেন তিনি ।

নিজের একক অ্যালবাম সম্পর্কে জুবায়ের জানান, "আমি মনে করি নিজের একক অ্যালবাম মানে একটি অন্যরকম কিছু তৈরী করা, যেটা সকল সঙ্গীত শ্রোতা-শিল্পীদের কাছে প্রত্যাশা করে। এই দিকটা মাথায় রেখেই আমি অ্যালবামটির কাজ শুরু করছি। আর সবগুলো গানের কথা, সুর ও সংগীত অসাধারণ হয়েছে। আশা করছি, সময়োপযোগী গানগুলো শ্রোতাদের মধ্যে চমক জাগাবে"।

নিজের একক অ্যালবাম ছাড়াও জুবায়ের মিক্সড অ্যালবামে নিয়মিতভাবেই কাজ করে যাচ্ছেন। সম্প্রতি বেশ কিছু মিক্সড অ্যালবামে কাজ করেছেন তিনি এবং নতুন কিছু মিক্সড অ্যালবামে কাজের ব্যাপারে কথা চলছে।

ইউটিউবে শামীম জুবায়ের এর বেশ কিছু ভাল গান এদেশের নামিদামী কোম্পানিগুলো মিউজিক ভিডিওসহ রিলিজ করেছে। তার মধ্যে ঈগল মিউজিকের ব্যানারে অন্যতম একটি গান "পরাণ পাখি"।গানটি লিখেছেন গীতিকার দেলোয়ার আরজুদা শরফ।সুর করেছেন অভি আকাশ।এবং গানটি মিউজিক কম্পোজিশন করেছেন, মুশফিক লিটু।অত্যন্ত চমৎকার ফোক মেলোডিয়াস একটি গান পরাণ পাখি,

গানটি দর্শক শ্রোতাদের মন ছুঁয়ে যায়।কিছুদিন আগে মাই সাউন্ডের ব্যানারে ইউটিউবে প্রকাশিত হয়েছে শিল্পীর আরেকটি মিউজিক ভিডিও "নিঝুম রাতে"।এই গানটি লিখেছেন শিল্পীর বড় বোন লন্ডন প্রবাসি রুখসানা ভূঁইয়া।সুর করেছেন শিল্পী নিজেই। গানটি মিউজিক কম্পোজিশন করেছেন অনিরুদ্ধ আর শুভ।

কন্ঠশিল্পী শামীম জুবায়ের মাদক বিরোধি একটি গানও গেয়েছেন। লেজার ভিশন কোম্পানি গানটির মিউজিক ভিডিও প্রকাশ করেছে।স্টেজ শো এবং আরও বেশকিছু সুন্দর সুন্দর গানের মিউজিক ভিডিও নির্মাণে ব্যাস্ত সময় কাটাচ্ছেন শিল্পী শামীম জুবায়ের।

বিজনেস আওয়ার/ আর আই

উপরে