ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫


বিকাশ-রকেটসহ ৫ প্রতিষ্ঠানের দুর্নীতির অনুসন্ধানে দুদক

২০১৮ এপ্রিল ০৬ ১৩:২৯:০২

বিজনেস আওয়ার ডেস্কঃ অর্থ লেনদেনে ব্যবহৃত ব্র্যাংক ব্যাংকের বিকাশ, ডাচ-বাংলার রকেট সার্ভিস এবং সুন্দরবন, এসএ পরিবহন ও কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসের বিরুদ্ধে আসা দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নীতিমালা লংঘন করে ঘুষ লেনদেন, মুদ্রাপাচার, ইয়াবাসহ মাদক ব্যবসা এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে অর্থ লেনদেনের অভিযোগের অনুসন্ধান শুরু করেছে কমিশন।অভিযোগ অনুসন্ধানে এরই মধ্য মোবাইল ব্যাংকিং দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন দুই কর্মকর্তা ও সংশ্লিষ্ট নথিপত্র তলব করেছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টচার্য্য ব্রেকিংনিউজকে এসব তথ্য জানান।

দুদক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৫ এপ্রিল) দুদকের পৃথক নোটিশে বিকাশ লিমিটেডের রেগুলেটরি অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স ডিপার্টম্যান্টের মহাব্যবস্থাপক হুমায়ুন কবীর ও ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের এসএভিপি অ্যান্ড হেড অব এফআইডি সাইফুল আলম মো. কবিরকে তলব করেছে।

ওই অভিযোগ অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপ-পরিচালক মো. মাহমুদ হাসানের সই করা নোটিশে আগামী ১২ এপ্রিল হুমায়ুন কবীরকে এবং ১৫ এপ্রিল সাইফুল আলমকে সকাল ১০টায় দুদক প্রধান কাযালয়ে উপস্থিত হতে বলা হয়েছে।

এছাড়া এসএ পরিবহন, সুন্দরবন কুরিয়ার সার্ভিস, কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসকে অভিযোগ সংক্রান্ত বিষয়ে সংশ্লিষ্ট নথিপত্র নির্ধারিত সময়ে দুদকের পাঠাতে নোটিশ দিয়েছেন দুদক উপপরিচালক মাহমুদ হাসান।

বিজনেস আওয়ার /৬ এপ্রিল/ আর আই

উপরে