ঢাকা, শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮, ১৪ বৈশাখ ১৪২৫


৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ আজ

২০১৮ এপ্রিল ০৮ ১৪:২৮:০৬


বিজনেস আওয়ার প্রতিবেদকঃ সরকারি কর্ম কমিশন (পিএসসি) আসন্ন ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি আজ প্রকাশ করতে যাচ্ছে আজ। এই বিসিএসের মাধ্যমে স্বাস্থ্য ক্যাডারে চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। এর আগে ৩৩তম বিসিএস থেকে প্রায় ৬ হাজার চিকিত্সক নিয়োগ দেওয়া হয়েছিল।

আজ রোববার বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক এ ঘোষণা দেন।

পিএসসি সূত্রে জানা গেছে, ৩৯তম বিসিএস চিকিৎসকদের জন্য বিশেষ বিসিএস। এতে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেওয়া হবে।

এই বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের ক্ষেত্রে আইনের কিছু সংশোধন করতে হবে। তাই তার প্রয়োজনীয় কাগজপত্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রকাশিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিশেষ এ বিসিএসে ২০০ নম্বরের লিখিত ও ১০০ নম্বরের মৌখিক পরীক্ষা হবে। তবে লিখিত পরীক্ষা হবে এমসিকিউ ধরনের।

এর মধ্যে মেডিকেল সায়েন্স বা ডেন্টাল সায়েন্স বিষয়ে ১০০ নম্বরের পরীক্ষা হবে। এ ছাড়া বাংলা, ইংরেজি, বাংলাদেশ বিষয়াবলি ও আন্তর্জাতিক বিষয়াবলিতে ২০ নম্বর করে এবং মানসিক দক্ষতা ও গাণিতিক যুক্তিতে ১০ নম্বর করে মোট ২০০ নম্বরের পরীক্ষা হবে।


বিজনেস আওয়ার / ০৮ এপ্রিল ২০১৮ / এমএএস

উপরে