ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫


৩৯তম বিসিএসঃ স্বাস্থ্য ক্যাডারে আবেদনের শেষ সময় ৩০ এপ্রিল

২০১৮ এপ্রিল ০৮ ১৮:০২:২০

বিজনেস আওয়ার ডেস্কঃ বাংলাদেশ সিভিল সার্ভিসের স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন ও সহকারী ডেন্টাল সার্জনের শূন্য পদে নিয়োগের জন্য আগামী ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। প্রতিযোগিতামূলক বিশেষ বিসিএস পরীক্ষার মাধ্যমে এসব শূন্য পদ পূরণের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদন গ্রহণ করবে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)।

রবিবার (৮ এপ্রিল) এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি বিপিএসসি’র ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা রয়েছে, ৩৯তম বিশেষ বিসিএস-এ অংশ নিতে আগামী ১০ এপ্রিল থেকে ৩০ এপ্রিল সন্ধ্যা ৬টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আবেদনকারীর বয়স ২১-৩২ বছর হতে হবে। এই প্রতিযোগিতামূলক পরীক্ষায় এমসিকিউ আগামী জুলাইয়ে অনুষ্ঠিত হতে পারে। সঠিক তারিখ ও সময় যথাসময়ে কমিশনের ওয়েবসাইট এবং সংবাদ মাধ্যমে প্রকাশ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

লিখিত পরীক্ষা হিসেবে এমসিকিউ নেওয়া হবে ২০০ নম্বরের এবং ১০০ নম্বরের মৌখিক পরীক্ষা নেওয়া হবে। প্রতিটি এমসিকিউ প্রশ্নের সঠিক উত্তরের জন্য এক নম্বর দেওয়া হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য কাটা হবে শূন্য দশমিক ৫০ নম্বর। লিখিত পরীক্ষায় পাস নম্বর পিএসসি নির্ধারণ করবে। মৌখিক পরীক্ষার পাস নম্বর ধরা হয়েছে ৫০। লিখিত পরীক্ষা শুধু ঢাকায় হবে।

আগ্রহী প্রার্থীদের টেলিটকের মাধ্যমে http://bpsc.teletalk.com.bd ঠিকানায় ফরম পূরণ করতে হবে। এ সংক্রান্ত বিস্তারিত বাংলাদেশ সরকারি কর্মকমিশনের ওয়েবসাইটে পাওয়া যাবে।

বিজনেস আওয়ার/ ৮ এপ্রিল/ আর আই

উপরে