ঢাকা, শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮, ১৪ বৈশাখ ১৪২৫


লিপস্টিক ছড়িয়ে যাওয়ার যন্ত্রণা থেকে মুক্তি

২০১৮ এপ্রিল ১০ ১৯:২২:০৮

বিজনেস আওয়ার ডেস্কঃ সাজগোজে যতই পটিয়সি হন না কেনো লিপস্টিক বা কাজল ছড়িয়ে যাওয়ার মতো ঝামেলা দেখা দিতেই পারে। সাধারণ কিছু কৌশল অনুসরণ করলে এই সমস্যা দূর করা যায়।

লিপস্টিক ছড়িয়ে যাওয়া এড়ানোর সহজ কিছু কৌশল সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে এখানে দেওয়া হল।

এক্সফলিয়েট: সামান্য পরিমাণে ‘লিপ স্ক্রাব’ বা লিপ বাম ঠোঁট লাগান। স্ক্রাব করুন। পাঁচ মিনিট অপেক্ষা করে টুথব্রাশ দিয়ে হালকা ভাবে ঠোঁটের উপর ঘষুন। মৃত কোষ দূর হয়ে যাবে।

লিপ প্রাইমার: ঠোঁটের রেখা মসৃণ করতে ও নিখুঁতভাবে লিপস্টিক লাগাতে ঠোঁটে লিপ প্রাইমার ব্যবহার করুন। এটা লিপস্টিকের রং ফোটাতে ও স্থায়ী করতে সাহায্য করে।

লিপ লাইনার: ঠোঁটে সুন্দর করে লিপস্টিক লাগানোর জন্য লিপস্টিকের রংয়ের সঙ্গে মিলিয়ে লিপলাইনার দিয়ে ঠোঁট একে নিন। তবে একদম একই রং হতে হবে এমন কোনো কথা নেই। চাইলে অন্যান্য শেইডও ব্যবহার করতে পারেন। ভিন্নধর্মী লিপ লাইনার একই লিপস্টিকে ভিন্ন ভিন্ন রূপ দেবে।

ঠোঁটের নিচের গোলাকার অংশ লিপলাইনার দিয়ে এঁকে নিন। উপরের ঠোঁটের খাঁচকাটা অংশে এক্স ‘X’য়ের মতো এঁকে সারা ঠোঁট লিপলাইনার দিয়ে ভরাট করে নিন।

লিপস্টিক: ক্রিম-জাতীয় লিপস্টিক ব্যবহার করার আগে লিপলাইনার ব্যবহার করুন। একটি টিস্যু পেপার ঠোঁটের মাঝখানে ধরুন। এটা লিপস্টিকের বাড়তি প্রলেপ দূর করে কেবল রং ধরে রাখতে সাহায্য করে।

এরপর আবার ঠোঁটে লিপস্টিক লাগান ও হালকা করে দাগ মুছে নিন। এমনিভাবে লিপস্টিক লাগালে তা দীর্ঘস্থায়ী হয়।

তরল লিপস্টিক লাগানোর সময় খেয়াল রাখুন যেন তা সম্পূর্ণ ঠোঁটে ঠিক মতো লাগানো হয় এবং এই ধরনের লিপস্টিক লাগানোর পরে কমপক্ষে ৩০ থেকে ৪০ সেকেন্ড অপেক্ষা করুন শুকানোর জন্য।

কন্সিল ও কারেক্ট: লিপস্টিক লাগানোর সময় যে কোনো সময়ই তা ছড়িয়ে যেতে পারে। তাই ঠোঁটের চারপাশে কন্সিলার লাগানোর জন্য পাতলা ব্রাশ ব্যবহার করুন এবং আঙ্গুল দিয়ে মিশিয়ে নিন। এটা আপনার ঠোঁটের আকার ঠিক রাখতে সাহায্য করে এবং লিপস্টিক ছড়িয়ে যাওয়া এড়াতে সাহায্য করে।

বিজনেস আওয়ার/ ১০ এপ্রিল/ আর আই

উপরে