ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫


বৈশাখে ফুলবাহারি খোপায় ষোলো আনা পূরন

২০১৮ এপ্রিল ১২ ২০:২৮:৫১

বিজনেস আওয়ার ডেস্কঃবাংলা নববর্ষের রঙে সবাই নিজেকে সাজিয়ে নেবে সাদা আর লাল রঙে। নববর্ষকে বরণ করতে সবখানেই শুধু সাজ আর সাজের আয়োজন চলছে। দিনটিতে চুলের সাজে ফুলের ব্যবহার নিয়ে আসবে নান্দনিকতা। খোপার জন্য ফুল। তা হতে পারে গোলাপ, দোলনচাঁপা, বেলি, কাঠগোলাপ। বৈশাখে লাল-সাদা শাড়ি, হাতভরা কাচের চুড়ি, চোখে কাজল কিন্তু এতে নববর্ষের ষোলো আনা পূরন হয় না। তবে চুলে ফুল সাজানো হলেই মনে হয় যেন সাজটা পরিপূর্ণ হয়েছে।

গরমের দিনে খোপা খুবই আরামদায়ক চুলের সাজ। খোপায় ফুলের ব্যবহার করতে চাইলে, খোপা জুড়ে ফুল লাগানো যাবে। তাছাড়া বিভিন্ন ধাঁচে চুলকে টুইস্ট করে খোপায় ফুল ব্যবহার করা যেতে পারে। সাজে আরেকটু রুচিশীল হতে চাইলে ফুলের তৈরি বিভিন্ন গহনা চুলের সাজের অনুষঙ্গ হিসেবে আসতে পারে।

খোপায় চুলের সাজে ফুল ব্যবহার করতে দেশীয় গোলাপ, রজনীগন্ধা, গাঁদা, বেলি ছাড়াও বিদেশি বিভিন্ন ফুল ব্যবহার করা যায়। খোপার চারপাশে ছোট ছোট গোলাপ আটকে অথবা ঠিক মাঝখানে বড় একটি গোলাপ লাগালে বেশ সুন্দর লাগবে।

এছাড়াও পুরো খোপাটি বেলীফুলের মালা দিয়ে ঢেকে, কানের পাশ দিয়ে অন্যকোনো একটি ফুলের মালা ব্যবহার করলেও ভালো লাগবে। তাছাড়াও অন্যান্য সাদা, গোলাপি, কমলা, হলুদ নানা রঙের ফুল কানের পাশের ও চুলে লাগিয়ে নিলে ভালো দেখাবে।

তবে চুল বেশি লম্বা হলে খোপায় ফুলই ভালো। শুধু তাজাফুলই নয়, চুলে পরার জন্য এখন পাওয়া যায় কাপড়, প্লাস্টিক ও ফাইবারের তৈরি নানান রকমের ফুল। এগুলো দেখতে একদম সত্যিকারের ফুলের মতোই মনে হয়। এই ফুলের ব্যবহারও সাজের পূর্ণতা এনে দিতে পারে।
বিজনেস আওয়ার / ১২ এপ্রিল / আর এইচ

উপরে