ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫


সোনারগাঁওয়ে শুরু হয়েছে বৈশাখী মেলা

২০১৮ এপ্রিল ১৫ ১১:৩৫:৫৫

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ পহেলা বৈশাখ উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে শুরু হয়েছে ৩ দিনব্যাপী চৈত্র সংক্রান্তি ও বৈশাখী মেলা। মেলা উপলক্ষে দূর দূরান্ত থেকে প্রিয়জনদের নিয়ে ঘুরতে আসছেন দর্শনার্থীরা।

হাজারো দর্শনার্থীর ভিড়ে এখন মুখরিত নারায়ণগঞ্জের সোনারগাঁও। পহেলা বৈশাখ উপলক্ষে শুক্রবার থেকে সোনারগাঁও লোকশিল্প যাদুঘরে শুরু হয়েছে তিনদিন ব্যাপী চৈত্র সংক্রান্তি ও বৈশাখী মেলা।

শহরের কোলাহল থেকে একটু দূরে প্রিয়জনদের নিয়ে গ্রামবাংলার ঐতিহ্যবাহী বৈশাখী মেলা দেখতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ছুটে আসছেন নানা বয়সের দর্শনার্থী।

একজন দর্শনার্থী জানায়, 'ঢাকা থেকে একটু দূরে আসা, আর ছেলেমেয়েদের সংস্কৃতির ধারনা দেয়ায় আমাদের দায়িত্ব। উৎসব মুখর পরিবেশ দেখে, আমার খুব ভাল লাগছে।'

মেলায় গ্রামবাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন পণ্যের পসরা সাজিয়েছেন দোকানিরা। অন্যদিকে আগত দর্শনার্থীদের বিনোদন দিতে নৌকায় ঘুরে বেড়ানোসহ আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের। এছাড়া শিশুদের জন্য রয়েছে নাগরদোলাসহ বিভিন্ন রাইড।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন পরিচালক কবি রবীন্দ্র গোপ বলেন, 'তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা দেয়া হয়েছে। মহিলা পুলিশ পর্যন্ত দেয়া হয়েছে। এমনকি নৌকায় যে ঘুরবে, সেখানে কেউ ডুবে গেলে তার জন্য ডুবুরী রাখা হয়েছে।

গত বছর সোনারগাঁওয়ের বৈশাখী মেলায় প্রায় ৭০ হাজার এলেও এবার লক্ষাধিক দর্শনার্থীর আগমন হবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

বিজনেস আওয়ার / ১৫ এপ্রিল ২০১৮ / এমএএস

উপরে