ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫


টানা ৪ দিন পতনে শেয়ারবাজার, কমেছে লেনদেনও

২০১৮ এপ্রিল ১৫ ১৪:৫৩:৪১

বিজনেস আওয়ার প্রতিবেদক : পতনে শেষ হয়েছে সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবারের (১৫ এপ্রিল) লেনদেন। আজকের দিন নিয়ে শেয়ারবাজার টানা চার দিন পতনে রয়েছে। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। কমেছে হাত বদল হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। টাকার পরিমাণে লেনদেনও আগের দিন থেকে কমেছে।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৭৭৩ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২ ও ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৫০ ও ২১৭৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪১২ কোটি ২৫ লাখ টাকার। যা আগের দিন থেকে ১১১ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৫৫৩ কোটি টাকার। ডিএসইতে আজ হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৮৫টির বা ২২ শতাংশের, কমেছে ২১৯টির বা ৬৫ শতাংশের ও অপরিবর্তিত রয়েছে ৩৩টির বা ১০ শতাংশের দর।

আজ সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭৮৩৪ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ৭, সিএসই-৩০ সূচক ৯৩, সিএসসিএক্স ৫৮ ও সিএসআই ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৪৭, ১৬৩৪৬, ১০৭৭৮ ও ১২০৭ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৪ লাখ টাকার। যা আগের দিন থেকে ৬ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৪১ কোটি টাকার। সিএসইতে আজ হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৫২টির বা ২৪ শতাংশের,কমেছে ১৪৯টির বা ৬৮ শতাংশের ও অপরিবর্তিত রয়েছে ১৮টির বা ৮ শতাংশের দর।

বিজনেস আওয়ার ১১ এপ্রিল ২০১৮/পিএস

উপরে