ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫


ফেসবুকে বাংলাদেশি কার্টুনিস্টদের স্টিকার

২০১৮ এপ্রিল ১৫ ১৮:০৭:৫৭

বিজনেস আওয়ার ডেস্কঃ ফেসবুকে জনপ্রিয় স্টিকার তালিকায় এবার স্থান করে নিয়েছে বাংলাদেশী জনপ্রিয় কার্টুনিস্ট যমজ মানিক ও রতনের বিশেষ স্টিকার। এর মধ্য দিয়ে ফেসবুকে প্রথম বাংলাদেশীদের তৈরি স্টিকার অনুমোদন পেল।

মানিক-রতনের তৈরি করা দ্রগো সিরিজের ২০টির একটি স্টিকার সেট স্টিকার স্টোরে পাওয়া যাচ্ছে। শনিবার মানিক-রতন তাদের ফেসবুকে লিখেন, গত বছর ফেসবুকের স্টিকার বিভাগ থেকে একটি অপ্রত্যাশিত ই-মেইল আসে। যেখানে লেখা ছিল, আমি তোমাদের দ্রগো চরিত্রটার ভীষণ প্রেমে পড়ে গেছি। আর ভাবছিলাম, এই চরিত্রটিকে নিয়ে তোমরা একটি স্টিকার প্যাক বানিয়ে দিতে পারবে কি না?

তখন আমাদের বিশ্বাসই হচ্ছিল না। সত্যিই কি এই মেলটা ফেসবুক থেকে করেছে! এখন তো এটা সত্যিই হয়ে উঠল। দীর্ঘ উন্নয়নপ্রক্রিয়া শেষে ফেসবুক অবশেষে আজ আনুষ্ঠানিকভাবে দ্রগো স্টিকারগুলো বিশ্বজুড়ে তাদের শতকোটি ব্যবহারকারীর কাছে উন্মুক্ত করল। এই স্টিকার এখন ফেসবুকের ম্যাসেঞ্জারে চ্যাট করার সময় ব্যবহার করা যাবে। একই সঙ্গে এগুলো বিবিন্ন মন্তব্যেও ব্যবহার করতে পারছেন ব্যবহারকারীরা।

২০১৪ সাল থেকে ফেসবুক ম্যাসেঞ্জারের পাশাপাশি মন্তব্যেও স্টিকার ব্যবহার সুবিধা নিয়ে আসে। এছাড়াও পরে কোনো পোস্টে ও কমেন্টে স্টিকার ব্যবহার সুবিধা শুরু করে ফেসবুক।

বিজনেস আওয়ার/১৫ এপ্রিল/আর আই

উপরে