ঢাকা, রবিবার, ২২ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫


৩৯তম বিসিএসের জন্য চারটি হেল্পলাইন নম্বর

২০১৮ এপ্রিল ১৫ ১৮:১৩:০২

বিজনেস আওয়ার ডেস্কঃ ৩৯তম বিশেষ বিসিএসের জন্য চারটি হেল্পলাইন নম্বর চালু করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আজ রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দিয়েছে পিএসসি।

সরকারি মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান টেলিটকের এই চারটি নম্বর হচ্ছে : ০১৫৫৫৫৫৫১৪৯, ০১৫৫৫৫৫৫১৫০, ০১৫৫৫৫৫৫১৫১ এবং ০১৫৫৫৫৫৫১৫২। প্রার্থীরা আবেদন করতে গিয়ে কোনো সমস্যায় পড়লে এই নম্বরে কথা বলে এর সমাধান করতে পারবেন।

৩৯তম বিসিএসের আবেদন নেওয়া শুরু হয় ১০ এপ্রিল মঙ্গলবার সকাল ১০টা থেকে। আবেদন করার শেষ তারিখ ৩০ এপ্রিল সন্ধ্যা ৬টা পর্যন্ত। এই বিশেষ বিসিএসের ক্ষেত্রে সর্বোচ্চ ২১ থেকে ৩২ বছর বয়সী প্রার্থীরা অংশ নিতে পারবেন।

প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। সাধারণ পরীক্ষার্থীদের পরীক্ষার ফি ৭০০ টাকা। তবে ক্ষুদ্র নৃতাত্ত্বিক, প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের প্রার্থীরা ১০০ টাকা ফি দিয়ে আবেদন করতে পারবেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানায়, ৩৯তম বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেওয়া হবে। সব মিলে প্রায় পাঁচ হাজার চিকিৎসক নেওয়া হবে এই বিসিএসে। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বিজনেস আওয়ার/১৫ এপ্রিল/আর আই

উপরে