ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮, ৩১ আষাঢ় ১৪২৫


যে পাঁচ কারণে ইডেনে সানরাইজার্সের কাছে হারল নাইট রাইডার্স

২০১৮ এপ্রিল ১৫ ২০:১০:৪০

বিজনেস আওয়ার ডেস্কঃ প্রথম ম্যাচে দুর্দান্ত জয়ের পর যেন খেই হারিয়ে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স। পর পর দুই ম্যাচে হেরে টুর্নামেন্টে ব্যাকফুটে চলে গিয়েছে নাইটরা। শনিবার ঘরের মাঠে সানরাইজার্সের কাছে হারতে হয়েছে নাইটদের। গোটা ম্যাচে একবারের জন্যও মনে হয়নি নাইটরা জিততে পারে। ঠিক কোন কোন জায়গায় সানরাইজার্স টেক্কা দিল নাইটদের? দেখে নেওয়া যাক এক নজরে।

সানরাইজার্সের ক্যাচিং: ইডেনে সানরাইজার্স যে অসাধারণ ফিল্ডিং করেছে, তা বলা না গেলেও ম্যাচের ভাগ্য গড়ে দেয় তিনটি অসাধারণ ক্যাচ। এর মধ্যে মণীশ পাণ্ডের নেওয়া রাসেল এবং নীতীশ রাণার ক্যাচ দু’টি ছিল টুর্নামেন্টের অন্যতম সেরা। শাকিবের নেওয়া লিনের ক্যাচটিও দুর্দান্ত।

নাইটদের অদ্ভুত ব্যাটিং অর্ডার: ব্যাটিং নিয়ে পরীক্ষা বোধহয় একটু বেশিই করে ফেলছে নাইট রাইডার্স। ওপেনিংয়ে যে সুনীল নারিন অত্যন্ত সফল, হঠাত্ করেই তাঁকে পরে নামানো হল। তিন নম্বরে খেলতে অভ্যস্ত শুভমান গিল নামলেন সাত নম্বরে। কার্তিকও নামলেন অনেকটাই পরে।

সানরাইজার্সের অসাধারণ বোলিং: এ বারের আইপিএলে সবচেয়ে ভাল বোলিং আক্রমণ হায়দরাবাদেরই। ভুবি-স্ট্যানলেকের পেস, সঙ্গে রশিদ খান-শাকিবের স্পিন। বোলিংয়ে এত বৈচিত্র কোনও দলের নেই। শনিবারের ইডেনে সেই বোলিংকে খেলতেই পারেনি নাইটরা।

কুল উইলিয়ামসন: রান তাড়া করতে নেমে উইকেট হারিয়ে সামান্য চাপে পড়া দলকে ভরসা জুগিয়েছে ক্যাপ্টেন উইলিয়ামসনের ব্যাট। তাঁর হাফ সেঞ্চুরি দলকে জেতাতে বড় ভূমিকা নেয়।

অলরাউন্ডার শাকিব: প্রথমে বল আর তারপর ব্যাট হাতে প্রাক্তন নাইটের অসাধারণ পারফরম্যান্স সানরাইজার্সকে জয়ের হ্যাটট্রিক পেতে সাহায্য করেছে।

বিজনেস আওয়ার/১৫ এপ্রিল/আর আই

উপরে