ঢাকা, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১২ বৈশাখ ১৪২৫


বার্সা ছাড়তে হচ্ছে ইনিয়েস্তাকে

২০১৮ এপ্রিল ১৫ ২১:২৫:৩৮

বিজনেস আওয়ার ডেস্কঃ ভ্যালেন্সিয়ার বিপক্ষে যখন মাঠ মাতাচ্ছিলেন কৌতিনিহো, তখন নিজের সঙ্গেই যেন লড়ছিলেন আন্দ্রেস ইনিয়েস্তা। ৩৩ বছর বয়সী বার্সেলোনা অধিনায়ককে চেনা যাচ্ছিল কেবল তার জার্সি দেখেই। একপর্যায়ে তাকে মাঠ থেকে উঠিয়েও নিয়েছেন কোচ ভালভার্দে। ভক্তদের তুমুল করতালি পেয়েই মাঠ ছেড়েছেন। পরে ম্যাচে শেষে বললেন কঠিন কথাটি। জানালেন, ভক্তদের অফুরন্ত ভালোবাসা সত্ত্বেও এ মৌসুম শেষেই প্রিয় ক্লাব ছাড়ছেন।

বার্সা যে ছাড়বেন সেটা বোঝা যাচ্ছিল চলতি মৌসুমের শুরু থেকেই। ক্লাব কর্তাদের অনেক চেষ্টা-তদবিরের ফলে নতুন চুক্তিতে সই করেছিলেন ঠিকই; তবে সেটাতে লেখাই ছিল যখন খুশি বার্সা ছাড়তে পারবেন ইনিয়েস্তা।

আর আগে থেকেই জোকের মত পেছনে লেগে ছিল চীনা ক্লাবগুলো। মৌসুম শেষে সেখানকার যেকোনো এক ক্লাবে যোগ দেয়ার সম্ভাবনাই বেশি ইনিয়েস্তার। তবে ভবিষ্যতের চিন্তা ভবিষ্যতের হাতে রেখেই বার্সা অধিনায়ক জানাচ্ছেন, লক্ষ্য এখনো ঠিক করেননি। কিন্তু বার্সায় আর থাকছেনই না।

‘আমি জানি না ভবিষ্যতে কী করবো। আমার সঙ্গে ভক্তদের সমর্থন আছে ঠিকই। তবে এটা আমার মনের ইচ্ছা মোটেও পরিবর্তন করাতে পারবে না।’

তবে কী বার্সার জার্সিতে শেষ ম্যাচটিও খেলে ফেলেছেন ইনিয়েস্তা? ভালভার্দে বলছেন, উত্তরটা জানা নেই তার, ‘আমি জানি না ইনিয়েস্তা আমাদের সঙ্গে তার শেষ ম্যাচ খেলে ফেলল কিনা। তার মত একজন খেলোয়াড়ের সঙ্গে কাজ করতে পারাটা সত্যিই আনন্দের। তার ক্যারিয়ার উজ্জ্বল হোক।’

বিজনেস আওয়ার/১৫ এপ্রিল/আর আই

উপরে