ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫


১৫ মিনিটে যেভাবে পাবেন ফর্সা ত্বক

২০১৮ এপ্রিল ১৬ ১৬:০৮:১১

বিজনেস আওয়ার ডেস্কঃ ফর্সা হবার আকাঙ্খা সবারই থাকে। তার জন্য অনেকে কৃত্রমি চেষ্টাও করে থাকেন। তবে যদি মাত্র ঘরে বসে ১৫ মিনিট সময় দেন। তবেই হতে পারেন ফর্সা। কিন্তু কিভাবে তা সম্ভব? সেটি আগে জানা দরকার। আজকের লেখায় তাই জানানোর চেষ্টা করবো।

ফর্সা হবার চেষ্টায় দামি পণ্য থেকে শুরু করে কমদামি পণ্য, ভেষজ থেকে শুরু করে ঔষধি পর্যন্ত সব ধরণের উপকরণ প্রয়োগ করতে দেখা যায়।

এবার না হয় ১৫ মিনিট কথাই শুনলেন। ত্বক সুন্দর করার জন্য একটি মাত্র আলুই যথেষ্ট। প্রতিদিন একটি সেদ্ধ জাপানিজ আলু (মিষ্টি আলু) খেয়ে তারুণ্যদীপ্ত ত্বক পাওয়া যায়। চিন্তা করুন অবহেলিত এই আলু কতোটা উপকারী!

পুষ্টিবিদরা বলেছেন, সিদ্ধ করে বা ভর্তা করে মিষ্টি আলু খেলে পর্যাপ্ত পুষ্টি পাওয়া যাবে। ৭-৮ মিনিট গরম ভাপে রেখে খেলে কাঙ্খিত পুষ্টি পাবেন। তবে ত্বকের যত্নে আলু কীভাবে পরিচর্যা করবেন, আসুন তা জেনে নেয়া যাক:

প্রথমে আলুর খোসা ছাড়িয়ে নিন। এবার আলুটিকে ছোট ছোট করে টুকরা করে নিন। আলুর সাথে দুই চামচ গোলাপ জল মিশিয়ে নিন। এরপর ব্লেন্ডারে মিহি করে ব্লেন্ড করে নিন।

আপনার ত্বক যদি তৈলাক্ত হয়ে থাকে, তাহলে এই পেস্টের সাথে লেবুর রস মিশিয়ে নিন। আর যদি আপনার ত্বক শুষ্ক হয়ে থাকে, তাহলে এই পেস্টের সাথে লেবু না মিশিয়ে মধু মিশিয়ে নিন।

আপনার ত্বক যদি স্বাভাবিক হয়ে থাকে তাহলে লেবু ও মধু দুটোই মিশিয়ে নিতে পারেন। এবার এই পেস্ট আপনার ত্বকে লাগিয়ে রাখুন। এরপর ১৫ মিনিট পর্যন্ত হাত-পা ও শরীরের অন্যান্য অংশে লাগিয়ে রাখুন। এরপর ভাল করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

আলুর এমন ব্যবহারে আপনার যাবে মাত্র ১৫ মিনিট। তবে আপনি পেতে পারেন অবিশ্বাস্য এক সৌন্দর্য। আজই বাসায় বসে এই পদ্ধতিতে রূপ চর্চা করুন। সৌন্দর্য চর্চা করুন, সুন্দর থাকুন।

বিজনেস আওয়ার / ১৬ এপ্রিল ২০১৮ / এমএএস

উপরে