ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮, ৩১ আষাঢ় ১৪২৫


দিল্লির বিপক্ষে বড় জয় পেলো কেকেআর

২০১৮ এপ্রিল ১৭ ০৯:২৯:৫৭

বিজনেস আওয়ার ডেস্কঃ কেকেআরের ঘরের মাঠে ২০১ রানের যে বিশাল লক্ষ্য বেঁধে দিয়েছিল দিল্লি ডেয়ারডেভিলসের সামনে। তবে তা টপকাতে পারলো না গৌতম গম্ভীরের দল। মাত্র ১২৯ রানে অলআউট হয়ে গেল দিল্লি। ফলে ৭১ রানের বিশাল ব্যবধানে হারতে হলো সফরকারী দিল্লিকে।

জয়ের জন্য ২০১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কেকেআরের সামনে প্রতিরোধই গড়ে তুলতে পারেনি দিল্লি ডেয়ারডেভিলস। মাত্র ১৪.২ ওভারেই ১২৯ রানে অলআউট হয়ে যায় গৌতম গম্ভীরের দল।

সর্বোচ্চ ২২ বলে ৪৭ রান করেছেন অস্ট্রেলিয়ান তারকা গ্লেন ম্যাক্সওয়েল। ২৬ বলে ৪৩ রান করেন ঋষাভ পান্ত। এই দুই ব্যাটসম্যান ছাড়া আর কেউ দাঁড়াতেই পারেনি। এই দুই ব্যাটসম্যান ছাড়া আর কেউ দুই অংকের ঘরই স্পর্শ করতে পারেনি।

কেকেআরের হয়ে ৩টি করে উইকেট নিয়ে দিল্লির ব্যাটিংয়ে ধস নামান সুনিল নারিন এবং কুলদ্বীপ যাদব। ১ উইকেট করে নেন পিযুস চাওলা, আন্দ্রে রাসেল, শিভাম মাভি এবং টম কুরান।

এর আগে টসে হেরে শুরুটা নড়বড়ে হলেও নিতীশ রানা আর আন্দ্রে রাসেলের দুর্দান্ত দুটি ঝোড়ো ইনিংসের সৌজন্যে গড়ে ২০০ রানে বড় স্কোর। পঞ্চম উইকেটে রাসেল-রানার ২২ বলে ৬১ রানের জুটিই ম্যাচের পার্থক্যটা গড়ে দিয়েছে বললে ভুল হবে না।

৩৫ বলে ৫৯ রানের ইনিংসটা রানা সাজিয়েছেন ৫টি চার ও ৪টি ছয়ে। তবে বোলারদের ওপর তাঁর চেয়েও চড়াও হয়ে খেলেছেন রাসেল। ৬টি ছয়ে মাত্র ১২ বলে করেছেন ৪১ রান। স্ট্রাইক রেট ৩৪১.৬৬! বল হাতে দিল্লির সবচেয়ে সফল রাহুল তেওয়াতিয়া। ১৮ রানে নিয়েছেন ৩ উইকেট।

একসময়ের ঘরের ছেলে গম্ভীর আজ কলকাতায় ফিরলেন 'পরের ছেলে' হয়ে। কিন্তু কলকাতা থেকে তিনি ফিরতে পারলেন জয়ের হাসি নিয়ে!

এই জয়ে ৪ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে উঠে এসেছে কেকেআর। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

বিজনেস আওয়ার / ১৭ এপ্রিল ২০১৮ / এমএএস

উপরে