ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ৮ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

খুলনায় বিএনপি সমর্থকদের গ্রেপ্তার না করতে হাইকোর্টের নির্দেশ

২০১৮ মে ১৪ ১৬:২৮:৪০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচারে থাকা বিএনপি প্রার্থীদের সমর্থক ও নেতা কর্মীদের হয়রানি বা গ্রেপ্তার না করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে রুলও জারি করেছেন আদালত।

আজ (সোমবার) এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমেদ অপর পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোহাতার হোসেন সাজু।

পুলিশ প্রধান, খুলনার পুলিশ কমিশনার এবং পুলিশ সুপারকে এ নির্দেশনা দেয়া হয়েছে। খুলনা সিটি নির্বাচনে বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের গণগ্রেপ্তার ও হয়রানি করা হচ্ছে। এই মর্মে আদালতে এ রিটটি করা হয়েছিল।

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচারণা শেষ হয়েছে রোববার রাত ১২টায়। মঙ্গলবার অনুষ্ঠিত হবে দেশের দক্ষিণ-পশ্চিমের বিভাগীয় এই শহরের নির্বাচন। নির্বাচন সুষ্ঠু করতে প্রস্তুত নির্বাচন কমিশন। সিটি করপোরেশন পরিচালনায় প্রতিনিধি নির্বাচনে প্রস্তুত এলাকাবাসীও।

খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন নৌকা প্রতীকে আওয়ামী লীগের তালুকদার আব্দুল খালেক, ধানের শীষ প্রতীকে বিএনপির নজরুল ইসলাম মঞ্জু, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির শফিকুর রহমান মুশফিক, হাতপাখা প্রার্থীকে ইসলামী আন্দোলনের মুজ্জাম্মিল হক এবং কাস্তে প্রতীকে সিপিবির মিজানুর রহমান বাবু।

বিজনেস আওয়ার/১৪মে/এমএএস

উপরে