ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫


পতনের দশম দিনে শেয়ারবাজার

২০১৮ মে ১৫ ১৫:০৬:২১

বিজনেস আওয়ার প্রতিবেদক : কোনোভাবেই উত্থানে ফিরছে না দেশের শেয়ারবাজার। মঙ্গলবারও (১৫ মে) পতনে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। আজকের দিন নিয়ে দশম দিনে পতন হয়েছে শেয়ারবাজারে।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৫৪৮ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.২৩ ও সিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩০০ ও ২০৭২ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৩৫৫ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৫ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৩৩০ কোটি টাকার। আজ ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১২৩টির, কমেছে ১৫২টির ও অপরিবর্তিত রয়েছে ৫৯টির দর।

অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭১১৮ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ২ ও সিএসসিএক্স ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৮১ ও ১০৩৪৭ পয়েন্টে। আর সিএসই-৩০ সূচক ৮ ও সিএসআই ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৫৫৬৪ ও ১১৬২ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৭৮টির,কমেছে ১২১টির ও অপরিবর্তিত রয়েছে ৩৩টির দর। সিএসইতে আজ ২৯ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১৭ কোটি ৯৯ লাখ টাকার।

বিজনেস আওয়ার/১৫ মে ২০১৮/পিএস

উপরে