ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫


তারিক-মৌসুমীর 'আবক্ষ'

২০১৮ মে ১৬ ১৯:৪২:১৮

বিজনেস আওয়ার প্রতিবেদক: সম্প্রতি নির্মিত হয়েছে প্রফেসর ও সাংবাদিকের গল্প নিয়ে নাটক 'আবক্ষ'। নাটকটি রচনা করেছেন রাজা ফকির। চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সোহরাব হোসেন উল্লাস। আর নাটকটি প্রযোজনা করেছেন রাজেশ মজুমদার। নাটকটিতে প্রফেসরের ভূমিকায় অভিনয় করেছেন তারিক আনাম খান। আর সাংবাদিক হিসেবে দেখা মিলবে লাক্স তারকা মৌসুমী হামিদকে।

নাটকটিতে দেখা যাবে, বিখ্যাত ভাস্কর প্রফেসর ফরহাদ হোসেনের (তারিক আনাম খান) স্ত্রী তাকে বলেন, ‘তোমার শিল্প সুন্দর কিন্তু তাতে কোন প্রাণ নেই।’ এই কথা নানাজনে, নানাভাবে প্রচার হতে থাকে। প্রফেসর ভাবতে থাকেন,সারাজীবন কি তাহলে শিক্ষার্থীদের ভুল শিক্ষা দিয়েছেন তিনি? তাই তিনি শিল্পদর্শন পাল্টে ফেলেন। এভাবে দিনে দিনে তিনি ‘সাইকো’তে পরিণত হন।

এদিকে সাংবাদিক লিয়া (মৌসুমী হামিদ) প্রফেসরের ইন্টারভিউ নিতে এসে বিভিন্ন প্রশ্নের তীর ছোঁড়েন।আর তারসাথে চরিত্রগুলোর শিল্পজীবন,ব্যাক্তিজীবন সহ পেয়াজের খোসার মতো জট খুলতে খুলতে এগিয়ে যায় ভয়ংকর সাইকো থ্রিলার "আবক্ষ" নাটকটিরর গল্প। রাজধানীর মিরপুর ও উত্তরার বিভিন্ন লোকেশনে গত ২-৩ মে নাটকটির শুটিং শেষ হয়েছে।

নাটকটিতে তারিক আনাম খান ও মৌসুমী হামিদ ছাড়াও অভিনয় করেছেন মনোজ কুমার। আসছে ঈদে নাটকটি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিতে হবে বলে জানিয়েছেন নির্মাতা।

বিজনেস আওয়ার/১৬ মে / আর এইচ

উপরে