ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫


বিশ্বকাপ জিততে চান নেইমার

২০১৮ মে ১৭ ১৪:২৯:২৯

বিজনেস আওয়ার ডেস্কঃ পায়ের চোট থেকে ফিরে বর্তমানে পুনর্বাসনে রয়েছেন। মাঠে না থাকলেও খবরের শরোনামে আছেন তিনি। বিশ্বকাপে দারুণ আত্মবিশ্বাসী নেইমার। আসছে রাশিয়া বিশ্বকাপে তার দল ব্রাজিলকে শিরোপা জেতাতে মরিয়া এই তারকা স্ট্রাইকার।

পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল অবশ্য ২০০২ সালের পর কোনো শিরোপা জেতেনি। কিন্তু আগামী ১৪ জুন থেকে শুরু হওয়া বিশ্বযজ্ঞে সেলেকাওদের হয়ে উদযাপন করতে চান নেইমার, 'আসলে ফুটবল খেলাটাই আমার কাছে অনুপ্রেরণার। মাঠের ভেতরে থাকাটাই আমার কাছে দুর্দান্ত কিছু।

পুনর্বাসনে থাকলেও নেইমারকে নিয়ে মূল আসরে ‌এখনও শঙ্কা রয়েছে। তবে ব্রাজিলের ২৩ সদস্যের স্কোয়াডে তিনি আছেন। আর আসরে অংশগ্রহন করে শিরোপাটা নিজের করে নিতে চান, বিশ্বকাপ হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় আসর। আমি এখানে খেলতে চাই ও চ্যাম্পিয়ন হতে চাই। এই বিশ্বকাপটা আমার হতে হবে।

বিশ্বকাপে গ্রুপ 'ই' তে রয়েছে ব্রাজিল। যেখানে প্রতিপক্ষ হিসেবে সেলেকাওরা পাচ্ছে সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়াকে। সুইসদের বিপক্ষে ১৭ জুন নিজেদের প্রথম ম্যাচ খেলবে তিতের শিষ্যরা।

এদিকে গত ফেব্রুয়ারির পর থেকে মাঠে বাইরে থাকা নেইমার বলেন, আমি ইতোমধ্যে বল নিয়ে অনুশীলন শুরু করেছি। আমি এখন ভালো অনুভব করছি। অবশ্যই আমি কিছুটা ভীত। তবে আমি খুব ধীরে ফিরে আসছি।

উল্লেখ্য, ২০১৪ সালে ঘরের মাঠে প্রথমবার বিশ্বকাপ খেলার সুযোগ হয় নেইমারের। সেবার তাকে ঘিরেই ব্রাজিলিয়ানদের বিশ্বকাপ জয়ের স্বপ্ন ছিল। তবে কোয়ার্টার ফাইনালে মারাত্মক চোট পেয়ে আসর থেকে ছিটকে যান তিনি। আর পরের ম্যাচ সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলের বাজে হার বরণ করতে হয় স্বাগতিকদের।

বিজনেস আওয়ার/১৭মে/এমএএস

উপরে