ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫


প্রথম দিনে ইন্ট্রাকোর শেয়ার দর বেড়েছে ৩৩৬ শতাংশ

২০১৮ মে ১৭ ১৬:০১:৩০

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশনের শেয়ার দর প্রথম দিনে ৩৩৬ শতাংশ বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ১০ টাকা মূল্যের শেয়ারটির দর প্রথম দিন লেনদেন শেষে ৪৩.৬০ টাকায় দাড়িঁয়েছে। এক্ষেত্রে দর বেড়েছে ৩৩.৬০ টাকা বা ৩৩৬ শতাংশ।

এদিকে প্রথম দিনে ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের শেয়ারটি লেনদেন শুরু হয় ৬০.৯০ টাকা দিয়ে। যে শেয়ারটি ৪৩ টাকা থেকে ৬৬ টাকার মধ্যে লেনদেন হয়েছে। আর সর্বশেস ৪৩.৩০ টাকায় লেনদেন হয়।

প্রথম দিন কোম্পানিটির ৯৬ লাখ ৬০ হাজার ৪৭৩টি শেয়ার লেনদেন হয়েছে। এক্ষেত্রে ২২ হাজার ৩০১ বার হাত বদল হয়েছে। যা ৪৪ কোটি ৩০ লাখ ৬৩ হাজার টাকায় লেনদেন হয়েছে।

জ্বালানি ও বিদ্যুত খাতের এ কোম্পানিটির অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে ১০০ কোটি টাকা ও ৭৫ কোটি টাকা।

এর আগে ১৭ এপ্রিল কোম্পানিটির আইপিও লটারি ড্র অনুষ্ঠিত হয়। আর কোম্পানিটির আইপিওতে গত ১৮ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়েছিল। আর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬২৪তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়।

ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন শেয়ারবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলনের জন্য ৩ কোটি শেয়ার ইস্যু করেছে। এ জন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছিল ১০ টাকা।

আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি এলপিজি বোতলজাতকরণ ও ডিস্ট্রিবিউশন প্ল্যান্ট স্থাপন ও আইপিও খরচ খাতে ব্যবহার করবে।

আইপিও খাতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স ইনভেস্টমেন্টস লিমিটেড।

বিজনেস আওয়ার/১৭ মে, ২০১৮/আরএ

উপরে