ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫


৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

২০১৮ মে ১৯ ২২:২৬:৩৪

সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ৪ কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

পিপলস ইন্স্যুরেন্স:
কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। সমপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২.৪৬ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৫.৩১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৯৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ১ আগস্ট, সকাল সাড়ে ১১টায় স্পেক্ট্র কনভেনশন সেন্টার, গুলশান-১, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ জুন।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স:
কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২১ জুন, সকাল সাড়ে ১০টায় ডেল্টা লাইফ টাওয়ার, গুলশান-২, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ জুন।

এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড:
এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ডিভিডেন্ডের জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ৪ জুন। আলোচিত সময়ে এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৮২ টাকা। যা এর আগের বছর ছিল ০.৫০ টাকা।

এছাড়া ক্রয় মূল্যে এনএভি হয়েছে ১০.৮৫ টাকা ও বাজার মূল্যে এনএভি ১১.৯০ টাকা। ইউনিট প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিইউ) হয়েছে ২.৪৫ টাকা।

এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড:
এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ডিভিডেন্ডের জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ৪ জুন। ফান্ডের ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৯৫ টাকা। যা এর আগের বছর ছিল ০.৭৮ টাকা।

এছাড়া ক্রয় মূল্যে এনএভি হয়েছে ১০.৯৬ টাকা ও বাজার মূল্যে এনএভি ১২.৩৫ টাকা। ইউনিট প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিইউ) হয়েছে ১.৫৭ টাকা।

উপরে