ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮, ১০ আষাঢ় ১৪২৫


একগুচ্ছ সুখবর পেতে যাচ্ছে বেসরকারি শিক্ষকরা

২০১৮ মে ২২ ১৭:৪১:১৩

বিজনেস আওয়ারপ্রতিবেদক: বেসরকারি শিক্ষকরা পেতে পারেন একগুচ্ছ সুখবর আগামী নির্বাচনের আগেই। বৈশাখী ভাতাসহ বেসরকারি শিক্ষকদের একগুচ্ছ সুখবর দেয়ায় আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন শিক্ষামন্ত্রী ও মাধ্যমিক ও উচ্চাশিক্ষা বিভাগের সচিব।

একাধিক সূত্র জানায়, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইন আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। সরকারের শীর্ষ মহলের সঙ্গে যোগাযোগ করে চলছেন তারা। আগামী নির্বাচনের আগেই বেসরকারি শিক্ষকদের জন্য একগুচ্ছ সুখবর দেয়ার চেষ্টা চলছে।

গতমাসে পাঁচলাখ শিক্ষক-কর্মচারীর পক্ষ থেকে সচিব মো: সোহরাব হোসাইনের সঙ্গে বৈঠকে বসেছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদের দুইজন শীর্ষ নেতা। বৈঠক শেষে স্বাধীনতা শিক্ষক পরিষদের সহ-সভাপতি ও বেসরকারি শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ডের সদস্য-সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী বলেছিলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেসরকারি শিক্ষকদের জন্য একগুচ্ছ সুখবর দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে বিভিন্ন সূত্রে শুনেছি। এর মধ্যে বৈশাখী ভাতা, পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বেসরকারি শিক্ষকদের অবসর ও কল্যাণ ট্রাস্টের জন্য একটা বড় অঙ্কের থোক বরাদ্দ দেয়ার বিষয় রয়েছে।

জানতে চাইলে অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন, হ্যাঁ আমাদের সঙ্গে কথা হয়েছে। মন্ত্রী-সচিব মহোদয় আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। আমি দেখেছি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব স্যার খুবই আশাবাদী। বেসরকারি শিক্ষকদের জন্য একগুচ্ছ সুখবর দেয়ার চেষ্টা করে যাচ্ছেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ উদ্যোগ বৈশাখী ভাতা চালু করেন। গত দুই বছর যাবত সরকারি ও স্বায়ত্বশাসিত কর্মকর্তা-কর্মচারীরা বৈশাখী ভাতা পেলেও বেসরকারি শিক্ষকরা তা পাচ্ছেন না।

বিজনেস আওয়ার/২২ মে/ আর এইচ

উপরে