ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫


ঢাকায় অনুষ্ঠিত হল ‘মাইক্রোসফট ফর এজুকেশন’

২০১৮ মে ২৪ ১২:০২:১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : মাইক্রোসফট-এর হালনাগাদ পণ্য প্রদর্শন এবং বাংলাদেশে করপোরেট খাত ও শিক্ষার্থীদের মধ্যে ব্যবধান কমানোর উদ্দেশ্যে ‘আমরা’ ও মাইক্রোসফট-এর উদ্যোগে অনুুষ্ঠিত হয়েছে ‘মাইক্রোসফট ফর এজুকেশন’ শীর্ষক এক অনুষ্ঠান।

সম্প্রতি ঢাকার সিক্স সিজনস হোটেলে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের মূল বক্তা ছিলেন মাইক্রোসফট সিঙ্গাপুরের শিক্ষা-বিশেষজ্ঞ ললিত মোহন এবং আমরা টেকনোলজিস লিমিটেড-এর প্রধান পরিচালন কর্মকর্তা সারফুল আলম।

অনুষ্ঠানে অংশগ্রহনকারীরা বাংলাদেশে শিক্ষার্থীদের প্রযুক্তি-জ্ঞানের স্বল্পতা নিয়ে আলোচনা করেন এবং মাইক্রোসফট-প্রযুক্তির সাহায্যে কীভাবে তা কমিয়ে করপোরেট পর্যায়ে এর অভিযোজন ঘটানো যায় সে-বিষয়ে আলোকপাত করেন।

অনুষ্ঠানে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লাহ, মানারাত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হাফিজুল ইসলাম মিয়া এবং ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশের সাবে উপাচার্য অধ্যাপক ইমরান রহমান এতে অংশগ্রহন করেন। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয়, বিডিআরইএন, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়, কানাডিয়ান বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, স্টামফোর্ড ইউনিভার্সিটি অফ বাংলাদেশসহ বিভিন্ন স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও প্রতিনিধিবৃন্দ অনুষ্ঠানে অংশ নেন।

বিজনেস আওয়ার/২৪ মে ২০১৮/ পিএস

উপরে