ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

বন্দুকযুদ্ধে ৩ জেলায় ৩ মাদক ব্যবসায়ী নিহত

২০১৮ জুন ০৮ ১২:০৫:০৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ঠাকুরগাঁও ও রংপুরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজন এবং দিনাজপুরে দুই পক্ষে গোলাগুলিতে একজন নিহত হয়েছেন। পুলিশের দাবি- নিহতরা সবাই মাদক ব্যবসার সঙ্গে জড়িত।

বৃহস্পতিবার (৭ জুন) রাত থেকে শুক্রবার (৮ জুন) ভোর পর্যন্ত এ সব ঘটনা ঘটে।

ঠাকুরগাঁও
জেলার রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে রাত আড়াইটার দিকে উপজেলার নেকমরদ এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় শামীমসহ কয়েকজন মাদক ব্যবসায়ী পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এসময় পুলিশ মাদক ব্যবসায়িদের লক্ষ্য করে পাল্টাগুলি চালায়। উভয় পক্ষের পাল্টাপাল্টি গুলি বর্ষনের ফলে শামীম হোসেন (৪২) নামে এক মাদক ব্যবসায়ী ঘটনাস্থলে নিহত হয়। পরে ঘটনাস্থল থেকে পুলিশ লাশ উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে মর্গে পাঠায়।

নিহত শামীম হোসেন রাণীশংকৈল উপজেলার নেকমরদ এলাকার মৃত আব্দুল সাত্তারের ছেলে। শামীমের বিরুদ্ধে রাণীশংকৈল থানায় মাদকের একাধিক মামলা রয়েছে বলেও তিনি জানান।

রংপুর
রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান জানান, কয়েকজন মাদক বিক্রেতা নগরীর কুকরুল এলাকায় অবস্থান করছে। এমন গোপন খবর পেয়ে পুলিশের একটি দল শুক্রবার ভোরে ঘটনাস্থলে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে মাদক বিক্রেতা আবু মুসা ওরফে বিষখালি (২৭) নিহত হন।

নিহত আবু মুসার বাড়ি নগরীর হনুমানতলা এলাকায় । তার বাবার নাম আব্দুল কুদ্দুস। মুসার নামে মাদক আইনে ১১টি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছেন তিনি।

দিনাজপুর
দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেদওয়ানুর রহিম জানান, সদর উপজেলার খাড়িপাড়া এলাকা থেকে একজন মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। টাকা ভাগাভাগি নিয়ে দুই গ্রুপ মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলিতে ওই ব্যক্তি নিহত হয়। তার নাম-পরিচয় পাওয়া যায়নি।

ঘটনাস্থল থেকে ১০০ বোতল ফেনসিডিল, একটি ওয়ান শ্যুটার গান ও একটি সামুরাই ছোরা উদ্ধার করা হয়েছে বলেও তিনি জানান।

বিজনেস আওয়ার/৮জুন/আর আই

উপরে